Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Roddur Roy

Roddur Roy FIR: মুখ্যমন্ত্রী ও অভিষেক সম্পর্কে ‘কুরুচিকর’ মন্তব্য, রোদ্দূরের বিরুদ্ধে পুলিশে অভিযোগ

‘‘শুনেছি, এখনই কোনও প্রতিক্রিয়া নয়’’, আনন্দবাজার অনলাইনকে বলেন রোদ্দূর। আগেও মুখ্যমন্ত্রীর উদ্দেশে কুভাষা প্রয়োগের অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে।

রোদ্দুর রায়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের।

রোদ্দুর রায়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ জুন ২০২২ ১৭:১৫
Share: Save:

ইউটিউবার রোদ্দূর রায়ের বিরুদ্ধে আবার পুলিশে অভিযোগ দায়ের হল। অভিযোগ, নেটমাধ্যমে তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কুরুচিকর মন্তব্য করেছেন। শনিবার নিজেকে তৃণমূলের মুখপাত্র হিসেবে পরিচয় দিয়ে চিৎপুর থানায় অভিযোগ দায়ের করেন ঋজু দত্ত। তিনি রোদ্দূরের বিরুদ্ধে কড়া শাস্তির দাবি জানিয়েছেন। রোদ্দূর নিজে এ বিষয়ে প্রতিক্রিয়া দিতে চাননি।

আবার বিতর্কে জড়ালেন ইউটিউবার রোদ্দূর রায়। এ বার তাঁর বিরুদ্ধে চিৎপুর থানায় অভিযোগ দায়ের করলেন তৃণমূলের মুখপাত্র। ঋজু দত্তের অভিযোগ, রোদ্দূর সাম্প্রতিককালে নেটমাধ্যমে মুখ্যমন্ত্রী মমতা ও অভিষেক সম্পর্কে কুরুচিকর ভাষা ব্যবহার করেছেন। পাশাপাশি আপত্তিকর ভাষায় আক্রমণ করেছেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম, কলকাতার নগরপাল-সহ কলকাতা ও রাজ্য পুলিশ প্রশাসনকেও।

এই প্রসঙ্গে রোদ্দূরের সঙ্গে যোগাযোগ করেছিল আনন্দবাজার অনলাইন। তিনি বলেন, ‘‘এফআইআর দায়ের হয়েছে সেটা শুনেছি। এখনই কোনও প্রতিক্রিয়া দেব না।’’

চিৎপুর থানায় দায়ের হওয়া অভিযোগ।

চিৎপুর থানায় দায়ের হওয়া অভিযোগ। নিজস্ব চিত্র।

অভিযোগে দাবি করা হয়েছে, রোদ্দূর নিয়মিত ভাবে এই কাজ করে থাকেন। আপত্তিকর ভাষা ব্যবহার করে তিনি রাজ্যকেও অপমান করেন। নেটমাধ্যমে ঘৃণা ছড়ানোর দায়ে তাঁর বিরুদ্ধে কড়া আইনি পদক্ষেপ চেয়ে পুলিশের কাছে আর্জি জানিয়েছেন অভিযোগকারী।

এর আগেও রোদ্দূরের বিরুদ্ধে লালবাজার-সহ বিভিন্ন থানায় অভিযোগ দায়ের হয়েছিল। সে বারও তাঁর বিরুদ্ধে মুখ্যমন্ত্রী সম্পর্কে কুরুচিকর ভাষা প্রয়োগের অভিযোগ ছিল। শনিবার আবার একই অভিযোগে নতুন করে পুলিশের কাছে এফআইআর হল রোদ্দূরের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Roddur Roy Mamata Banerjee KK Rupankar Bagchi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE