Advertisement
০৪ মে ২০২৪
BJP

শক্তি বুঝতে পূর্বস্থলীতে সভা, দাবি বিজেপির

গেরুয়া শিবির সূত্রে জানা গিয়েছে, কয়েকদিন ধরেই সর্বভারতীয় সভাপতির পূর্বস্থলীতে সভা করা নিয়ে আলোচনা চলছে। মণ্ডল কমিটিকে জানানোও হয়। শুক্রবার সকালে রাজ্য নেতৃত্ব চূড়ান্ত করেন সভা।

BJP leadership

সভাস্থল পরিদর্শন। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
পূর্বস্থলী শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২৩ ০৬:২০
Share: Save:

পঞ্চায়েত ভোটের ডঙ্কা পুরোপুরি বাজেনি। তার আগেই পূর্ব বর্ধমানের পূর্বস্থলী থানার মাঠে বড় সভার প্রস্তুতি নিচ্ছে বিজেপি। ১২ ফেব্রুয়ারি ওই সভায় প্রধান বক্তা হিসাবে হাজির থাকার কথা বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডার। বিজেপি নেতাদের দাবি, পঞ্চায়েত নির্বাচনের জন্য দল কতটা তৈরি জেলায়, তার ধারণা পাওয়া যাবে এই সভায়।

গেরুয়া শিবির সূত্রে জানা গিয়েছে, কয়েকদিন ধরেই সর্বভারতীয় সভাপতির পূর্বস্থলীতে সভা করা নিয়ে আলোচনা চলছে। মণ্ডল কমিটিকে জানানোও হয়। শুক্রবার সকালে রাজ্য নেতৃত্ব চূড়ান্ত করেন সভা। মাইক, সামাজিক মাধ্যমে জোরকদমে প্রচার শুরু করা হয়েছে। বিজেপির রাজ্য সাংগঠনিক যুগ্ম সম্পাদক সতীশ ধন, কাটোয়া সাংগঠনিক জেলার সভাপতি গোপাল চট্টোপাধ্যায়, দুর্গাপুর পশ্চিমের বিধায়ক লক্ষ্ণণ ঘড়ুইয়েরা এ দিন সভাস্থল পরিদর্শন করেন। কোন কোন বিধানসভা থেকে কত লোক আসবেন, তা নিয়েও আলোচনা হয়। ব্যান্ডেল-কাটোয়া লাইনে ট্রেন চলাচলে অনিয়ম হয়েছে গত কয়েকটি রবিবারে। কাটোয়া সাংগঠনিক জেলার এক নেতার কথায়, ‘‘আমাদের সভা হবে রবিবার বেলা সাড়ে ১১টা নাগাদ। কালনা থেকে কাটোয়া পর্যন্ত বিভিন্ন স্টেশন থেকে দলীয় কর্মীরা ট্রেনে উঠবেন। ওই দিন যাতে ট্রেন চলাচল বিঘ্নিত না হয়, তার জন্য হাওড়া ডিভিশনের ডিআরএমের সঙ্গে কথা বলা হয়েছে।’’

পূর্বস্থলী বাছার কারণ? দলীয় সূত্রে জানা গিয়েছে, পূর্বস্থলী উত্তর বিধানসভা কেন্দ্রের মধ্যে রয়েছে এই মাঠটি। বহু বছর ধরে বিজেপির শক্তিশালী ঘাঁটি এই এলাকা। ২০১৯ সালে লোকসভা ভোটে বিজেপি ৮১,৫৬৮ ভোট পায়। তৃণমূলের ভোট ছিল ৮৪,৬৫৪। ২০২১ সালের বিধানসভা ভোটে তৃণমূল জেতে ৬,৭০৬ ভোটে। বিজেপি নেতাদের দাবি, কাটোয়া সাংগঠনিক জেলার পূর্বস্থলী উত্তর কেন্দ্রে বিজেপির লোকবল বেশি। কালনা, কাটোয়া বিধানসভার মাঝামাঝি জায়গায় মাঠটি রয়েছে। পূর্বস্থলী দক্ষিণ কেন্দ্র থেকেও কর্ম, সমর্থকেরা আসতে পারবেন সহজে। বিজেপির সাধারণ সম্পাদক (কাটোয়া) বিশ্বজিৎ পোদ্দার বলেন, ‘‘দলের সাংগঠনিক শক্তির শিকড় জেলার কতটা গভীরে রয়েছে, তার প্রমাণ এই সভায় দেব। তৃণমূল ঘাবড়ে যাবে। সভাটি আমাদের কাছে পঞ্চায়েত নির্বাচনের আগে অ্যাসিড টেস্টও বলা যায়।’’ জেলার বিজেপি সভাপতি গোপাল চট্টোপাধ্যায়ের দাবি, ‘‘সাংগঠনিক শক্তি তো বটেই, বহু বছর এ মাঠে সর্বভারতীয় নেতৃত্বর সভা হয়নি। সেই কারণেই বাছা হয়েছে।’’ রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, রাজ্য সম্পাদিকা লকেট চট্টোপাধ্যায়েরও থাকার কথা সভায়।

থানার মাঠে পাল্টা সভার ডাক দিয়েছে তৃণমূলও। পূর্বস্থলী উত্তরের বিধায়ক তপন চট্টোপাধ্যায় বলেন, ‘‘বিজেপিকে এক ইঞ্চি জমিও ছাড়বে না আমাদের নেতা-কর্মীরা। মঙ্গলবার ওই মাঠেই আমরা পাল্টা সভা করব। বিজেপির দ্বিগুণ লোক এনে সভা করে দেখিয়ে দেওয়া হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Purbasthali
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE