Advertisement
০৬ মে ২০২৪
West Bengal Panchayat Election 2023

বিজেপি নেতার বাড়িতে আগ্নেয়াস্ত্র, বোমা, পূর্বস্থলীর ঘটনায় ষড়যন্ত্র দেখছে গেরুয়াশিবির

পঞ্চায়েত ভোটের আগে এ বার বিজেপি নেতার বাড়ি থেকে উদ্ধার হল আগ্নেয়াস্ত্র এবং বোমা। এই ঘটনা ঘটেছে পূর্ব বর্ধমানের পূর্বস্থলী-১ ব্লকের জাহাননগর এলাকায়।

Bombs allegedly recovered from BJP leader\\\\\\\'s house at Purbasthali of Purba Bardhaman

উদ্ধার হওয়া বোমা। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
পূর্বস্থলী শেষ আপডেট: ২৬ জুন ২০২৩ ১৪:১৩
Share: Save:

পঞ্চায়েত ভোটের আগে এ বার বিজেপি নেতার বাড়ি থেকে উদ্ধার হল আগ্নেয়াস্ত্র এবং বোমা। এই ঘটনা ঘটেছে পূর্ব বর্ধমানের পূর্বস্থলী-১ ব্লকের জাহাননগর এলাকায়। বিজেপির দাবি, তাঁদের নেতাকে ফাঁসানো হয়েছে। পাল্টা তৃণমূলের অভিযোগ, নির্বাচনে অশান্তি পাকাতেই বোমা-বন্দুকের রাজনীতি করছে বিজেপি।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে পূর্বস্থলী-১ ব্লকের জাহাননগর পঞ্চায়েতের বেতপুকুর গ্রামের বাসিন্দা তথা বিজেপির ৩৫ নম্বর মণ্ডলের ওবিসি মোর্চার সভাপতি হরিলাল দেবনাথের বাড়িতে তল্লাশি চালানো হয়। পুলিশের দাবি, রবিবার রাতে ওই তল্লাশিতে হরিনাথের বাড়ি থেকে কয়েকটি আগ্নেয়াস্ত্র এবং বোমা উদ্ধার হয়। এ নিয়ে কালনার মহকুমা পুলিশ আধিকারিক (এসডিপিও) সপ্তর্ষি ভট্টাচার্য বলেন, ‘‘হরিলাল দেবনাথের বাড়ি থেকে ৩টি আগ্নেয়াস্ত্র এবং ৬টি বোমা উদ্ধার করা হয়েছে। নির্দিষ্ট ধারায় মামলা রুজু করে ঘটনার তদন্ত শুরু হয়েছে।’’

এই ঘটনায় বিজেপি নেতৃত্ব ষড়যন্ত্রের অভিযোগ তুলেছেন। বিজেপির পূর্ব বর্ধমান জেলার সভাপতি গোপাল চট্টোপাধ্যায় বলেন, ‘‘হরিলাল আমাদের বেশ কয়েকটি বুথের স্তম্ভ। ভোটের আগে শাসকদলের সুবিধা করে দিতে ষড়যন্ত্র করে ওঁকে ফাঁসানো হয়েছে।’’ অপর দিকে, রাজ্য তৃণমূলের মুখপাত্র প্রসেনজিৎ দাস বলেন, ‘‘অশান্তি পাকানোর জন্য বিজেপি এ সব করছে। নির্বাচনে অশান্তি পাকাতে বিজেপি নেতারা বোমা-বারুদ আমদানি করছেন। তবে পুলিশ-প্রশাসন সক্রিয় আছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bomb police TMC BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE