Advertisement
০২ মে ২০২৪
Coal Smuggling

Coal smuggling case: কয়লা পাচার-কাণ্ড: লালা ও বিনয়-ঘনিষ্ঠদের দেখলেই গ্রেফতার, নির্দেশ সিবিআই আদালতের

গত শনিবারের শুনানিতে লালা ঘনিষ্ঠ রত্নেশ বর্মা ও বিনয় ঘনিষ্ঠ কলকাতার বড়বাজারের শাড়ি ব্যবসায়ী অমিত সিংহ ও নীরজ সিংহের নাম উঠে এসেছিল।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ১৮ জুলাই ২০২২ ১৯:১০
Share: Save:

কয়লাপাচার-কাণ্ডে অন্যতম অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালা ও বিনয় মিশ্রদের ঘনিষ্ঠদের বিরুদ্ধে ‘ওপেন ডেটেড ওয়ারেন্ট’ জারি করল আসানসোলের বিশেষ সিবিআই আদালত। যাঁর অর্থ, লালা ও বিনয়ের ঘনিষ্ঠদের মধ্যে যাঁরা সিবিআইয়ের নজরে রয়েছেন, তাঁদের হাতের নাগালে পেলেই গ্রেফতার করতে পারবেন তদন্তকারী আধিকারিকরা। সোমবার বিনয়ের বিরুদ্ধে ‘ওপেন ডেটেড’ গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে আদালত। যদিও তিনি এখনও দেশের বাইরে রয়েছেন বলেই দাবি তদন্তকারীদের।

সোমবার রাষ্ট্রায়ত্ত কয়লা উত্তোলক সংস্থা কোলফিল্ডস লিমিটেড (ইসিএল)-এর ধৃত আট কর্তা-কর্মীকে আদালতে হাজির করানো হয়। শুনানি চলাকালীন সিবিআইয়ের আইনজীবী দাবি করেন, ভাউচারে বিভিন্ন সাঙ্কেতিক চিহ্ন ব্যবহার করে লালার সঙ্গে টাকাপয়সা লেনদেন করতেন ধৃতেরা। এই প্রসঙ্গে লালার নাম উঠে আসায় সিবিআই আইনজীবীর দাবি, লালা ও বিনয়ের ঘনিষ্ঠেরা এ বিষয়ে অনেক তথ্য জানেন। তাঁদের গ্রেফতার করা হলে তদন্ত অনেক দূর এগিয়ে যাবে।

গত শনিবারের শুনানিতে লালা ঘনিষ্ঠ রত্নেশ বর্মা ও বিনয় ঘনিষ্ঠ কলকাতার ব়ডবাজারের শাড়ি ব্যবসায়ী অমিত সিংহ ও নীরজ সিংহের নাম উঠে এসেছিল। সিবিআই দাবি করেছিল, আসানসোল-বার্নপুরের বরতরিয়ার বাসিন্দা রত্নেশের মাধ্যমেই মূলত টাকার লেনদেন চালাতেন লালা। অন্য দিকে, টাকার লেনদেন সংক্রান্ত কাজে বিনয়কে সাহায্য করতেন হুগলির উত্তরপাড়ার কানাইপুরের বাসিন্দা দুই ভাই অমিত ও নীরজ। ওই শুনানিতেই লালা ও বিনয়ের ঘনিষ্ঠদের বিরুদ্ধে ‘ওপেন ডেটেড ওয়ারেন্ট’-এর আবেদন করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সোমবার সিবিআইয়ের সেই মঞ্জুর করলেন বিচারক রাজেশ চক্রবর্তী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coal Smuggling
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE