Advertisement
২০ জুলাই ২০২৪
Moloy Ghatak

মন্ত্রী মলয় ঘটকের বাড়িতে তল্লাশি অভিযানে বাজেয়াপ্ত মোবাইল ও নথির তালিকা আদালতকে দিল সিবিআই

কয়লা পাচার মামলায় বুধবার মলয়ের ডালহৌসির সরকারি বাসভবনে গিয়ে তাঁকে জেরা করেন সিবিআই আধিকারিকেরা। আসানসোল এবং কলকাতায় মলয়ের বাড়িতেও তল্লাশি অভিযান চালানো হয়।

কয়লা-কাণ্ডে সিবিআইয়ের নিশানায় রাজ্যের মন্ত্রী মলয় ঘটক।

কয়লা-কাণ্ডে সিবিআইয়ের নিশানায় রাজ্যের মন্ত্রী মলয় ঘটক। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২২ ২৩:০৮
Share: Save:

মন্ত্রী মলয় ঘটকের কোলকাতা ও আসানসোলের বাড়িতে গত বুধবারের (৭ সেপ্টেম্বর) তল্লাশি অভিযানে নথি এবং মোবাইল বাজেয়াপ্ত করার কথা আদালতকে জানাল সিবিআই। মঙ্গলবার আসানসোলের বিশেষ সিবিআই আদালতে তদন্তকারী অফিসার উমেশ কুমার ‘সার্চ লিস্ট’ ও ‘সিজার লিস্ট’ জমা দিলেন।

প্রসঙ্গত, গত সেপ্টেম্বর আসানসোলের বিশেষ আদালত থেকে মন্ত্রী মলয়েক বাড়ি তল্লাশির জন্য ‘সার্চ ওয়ারেন্ট’ নিয়ে গিয়েছিলেন কয়লা-কাণ্ডের তদন্তের ভারপ্রাপ্ত সিবিআই আধিকারিকেরা। মঙ্গলবারের (১৩ সেপ্টেম্বর) ‘সার্চ লিস্ট’ এবং যদি কিছু বাজেয়াপ্ত (সিজ) করা হয়ে থাকে তার তালিকা জমা দেওয়ার কথা ছিল। বিচারকের সেই নির্দেশ অনুসারে আসানসোল বিশেষ সিবিআই আদালতে সেগুলি জমা দেওয়া হয় বলে সিবিআই সূত্রে জানা গিয়েছে।

প্রসঙ্গত, গত বুধবার সকালে প্রথমে আসানসোলের আফতার রোড গার্ডেন এবং জেলিডাঙায় মন্ত্রী মলয়ের দু’টি বাড়িতে তল্লাশি অভিযান চালায় সিবিআই। পরে তাঁর পৈতৃক বাড়িতে হানা দেওয়া হয়। মন্ত্রী এবং তাঁর পরিবারের সদস্যদের মোবাইল ফোন সে সময় জমা রাখা হয়েছিল বলে সূত্রের খবর।

শুধু আসানসোলেই নয় বুধবার মলয়ের কলকাতার লেক গার্ডেন্সের বাড়িতেও গিয়েছিল সিবিআইয়ের একটি দল। তল্লাশি চালানো হয় আলিপুর এলাকায় মন্ত্রীর এক ঘনিষ্ঠের বাড়িতেও। পরে রাজভবনের পাশে ডালহৌসি চত্বরে মন্ত্রীর সরকারি বাসভবনে গিয়ে তাঁকে প্রায় সাড়ে আট ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেন সিবিআইয়ের তদন্তকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE