Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Corona

Coronavirus in West Bengal: পূর্বস্থলীর ইটভাটায় করোনা আক্রান্ত একসঙ্গে ৩০ পরিযায়ী শ্রমিক, উদ্বেগে স্বাস্থ্যকর্তারা

কোনও ভাবেই যাতে অন্যদের মধ্যে সংক্রমণ ছড়িয়ে না পড়ে, তা নিয়ে সচেষ্ট হয়েছেন স্বাস্থ্যকর্তা-সহ পূর্বস্থলীর ওই ইটভাটার কর্তৃপক্ষ।

—নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
পূর্বস্থলী শেষ আপডেট: ১৫ জুন ২০২১ ১৮:১১
Share: Save:

পূর্বস্থলীর একটি ইটভাটায় একসঙ্গে ৩০ জন পরিযায়ী শ্রমিক কোভিডে আক্রান্ত হলেন। এর জেরে ওই এলাকায় সংক্রমণ ছড়ানোর আশঙ্কায় উদ্বিগ্ন পূর্ব বর্ধমান জেলা স্বাস্থ্য দফতর। তবে কোনও ভাবেই যাতে অন্যদের মধ্যে সংক্রমণ ছড়িয়ে না পড়ে, তা নিয়ে সচেষ্ট হয়েছেন স্বাস্থ্যকর্তা-সহ ওই ইটভাটার কর্তৃপক্ষ।

জেলা স্বাস্থ্য দফতর সূত্রে খবর, পূর্বস্থলী ১ নম্বর ব্লকের শ্রীরামপুরে একটি ইটভাটায় ভিন্ রাজ্যের ৩০ জনের দেহে সংক্রমণ ধরা পড়েছে। যদিও স্বাস্থ্যকর্তাদের দাবি, করোনা আক্রান্ত শ্রমিকদের তেমন কোনও শারীরিক সমস্যা নেই। ব্লক স্বাস্থ্য আধিকারিক মহম্মদ নৌমান শেখ বলেন, “ওই ইটভাটায় থাকা এক জনের কোভিড রিপোর্ট পজিটিভ এসেছিল। এর পর ব্লক হাসপাতালের মেডিক্যাল টিম পর পর দু’দিন ওই ইটভাটায় যায়। ইটভাটায় থাকা ১৬৫ জনের অ্যান্টিজেন এবং আরটি-পিসিআর পরীক্ষা করানো হয়। সে রিপোর্টে একসঙ্গে ৩০ জনের কোভিড পজিটিভ ধরা পড়েছে।” নৌমান শেখ আরও বলেন, “কোভিড পজিটিভ শ্রমিকদের শরীরে তেমন কোনও সমস্যা না থাকলেও সকলকেই ওষুধ দেওয়া হয়েছে। তাঁদের নিয়মিত পর্যবেক্ষণেও রাখা হচ্ছে।”

ওই ইটভাটার ম্যানেজার বৈদ্যনাথ সরকার জানিয়েছেন, রাজ্যে বিধিনিষেধের জেরে বাস, ট্রেন চলাচল বন্ধ থাকায় ভিন্ রাজ্যের শ্রমিকেরা তাঁদের বাড়ি ফিরতে পারেননি। আক্রান্তদের মতো তাঁরাও ইটভাটাতেই থাকছেন। তবে আক্রান্তদের সামান্য জ্বর ছাড়া তেমন কোনও উপসর্গ নেই। তিনি বলেন, “ইটভাটায় যে সব শ্রমিক-কর্মচারীর কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে, তাঁদের আলাদা ভাবে রাখার ব্যবস্থা করা হয়েছে। আক্রান্তদের কাউকেই ইটভাটার বাইরে যেতে দেওয়া হচ্ছে না। এমনকি, বাইরের কোনও ব্যক্তির ইটভাটায় ঢোকাও বন্ধ রাখা হয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE