Advertisement
১১ মে ২০২৪
bengal flood

Flood Situation in Bardhaman: জলের তোড়ে ভেসে গেল শ্মশানের চুল্লি, পূর্ব বর্ধমানে প্লাবন পরিদর্শনে দুই মন্ত্রী

রাজ্য জুড়ে কয়েক দিনের টানা বৃষ্টির জেরে হাওড়া, হুগলি, দুই মেদিনীপুর-সহ পূর্ব বর্ধমানেও তৈরি হয়েছে বন্যা পরিস্থিতি।

—নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
রায়না শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২১ ২২:৪৮
Share: Save:

জলের তোড়ে ভেসে গেল শ্মশানের চুল্লিও। বাঁধ ভেঙে প্লাবিত পূর্ব বর্ধমানে রায়না ২ নম্বর ব্লকের অলি বাজারের দেব খাল স‌ংলগ্ন এলাকায়। একটি কাঠের ব্রিজও তলিয়ে গিয়েছে দেব খালে। আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে বর্ধমান এবং বাঁকুড়া সংযোগকারী একটি পাকা ব্রিজও। বৃহস্পতিবার ওই এলাকা পরিদর্শনে এলেন রাজ্যের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী স্বপন দেবনাথ এবং গ্রন্থাগার মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরী।
রাজ্য জুড়ে কয়েক দিনের টানা বৃষ্টির জেরে হাওড়া, হুগলি, দুই মেদিনীপুর-সহ পূর্ব বর্ধমানেও তৈরি হয়েছে বন্যা পরিস্থিতি। যার জেরে প্লাবিত হয়েছে রায়না ২ ব্লকের অন্তর্গত তিনটি গ্রাম পঞ্চায়েত এলাকা। গোটা ব্লকে ক্ষতিগ্রস্ত হয়েছে ১১টি বসতবাড়ি। বাঁধ ভাঙায় উচালন গ্রামের দেব খাল উপচে জলমগ্ন গোটা এলাকা। এই দিন রাজ্যের দুই মন্ত্রীর সঙ্গে এলাকা পরিদর্শনে গিয়েছিলেন জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধাড়া, বিডিও অনিশা যশ, জেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মাধ্যক্ষ ও সদস্যরা।

বিডিও বলেন, ‘‘রায়না ২ নম্বর ব্লকে অন্তত পাঁচ হাজার কৃষকের চাষযোগ্য জমির ক্ষতি হয়েছে। দু’হাজার হেক্টর কৃষি জমিতে জল দাঁড়িয়ে আছে। ৭০ টনের কাছাকাছি পুকুরের মাছ ভেসে চলে গিয়েছে।’’ মন্ত্রী স্বপন দেবনাথ বলেন, ‘‘শ্মশানের চুল্লি ভেসে গিয়েছে দেব খালে। বিধায়ককে তাঁর তহবিল থেকে চুল্লির ব্যবস্থা করে দিতে বলা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Purba Bardhaman bengal flood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE