Advertisement
০৩ মে ২০২৪
TMC

প্রকল্পের টাকা আদায়ে ফের বেঁধে রাখার হুঁশিয়ারি দেবুর

দেবুর মন্তব্যে দৃশ্যতই অস্বস্তিতে পড়েন মঞ্চে উপস্থিত তৃণমূল নেতৃত্ব। সভায় হাজির তৃণমূল কিসান ও খেতমজুর কংগ্রেসের রাজ্য সভাপতি, প্রাক্তন মন্ত্রী পূর্ণেন্দু বসু।

কালনার সভায়। নিজস্ব চিত্র
নিজস্ব সংবাদদাতা
কালনা শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২২ ০৭:১৫
Share: Save:

বিরোধীদের ফের ‘ল্যাম্পপোস্টে বেঁধে’ রাখার হুঁশিয়ারি দিলেন পূর্ব বর্ধমান জেলা পরিষদ সহ-সভাপতি তথা তৃণমূলের অন্যতম রাজ্য মুখপাত্র দেবু টুডু। শুক্রবার কালনা ২ ব্লকের সিঙেরকোণ দোলতলায় তৃণমূলের কিসান ও খেতমজুর কংগ্রেসের সমাবেশ ছিল। সেখানেই এমন মন্তব্য করেন তিনি। আগেও তাঁকে এমন ‘নিদান’ দিতে শোনা গিয়েছিল।

একশো দিনের কাজ ও আবাস যোজনায় টাকা কেন্দ্র আটকে রেখেছে অভিযোগ করে এ দিন দেবু বলেন, ‘‘যারা ইনকিলাব বলবে, যারা জয় শ্রীরাম বলবে, তাদের পাড়ায় ল্যাম্পপোস্টে বেঁধে রাখুন। টাকা দিতে হবে। তার পরে তোমরা জয় শ্রীরাম, ইনকিলাব বলবে।’’ দেবুর আরও দাবি, সিপিএম এবং বিজেপির মধ্যে কোনও ফারাক নেই।

দেবুর মন্তব্যে দৃশ্যতই অস্বস্তিতে পড়েন মঞ্চে উপস্থিত তৃণমূল নেতৃত্ব। সভায় হাজির তৃণমূল কিসান ও খেতমজুর কংগ্রেসের রাজ্য সভাপতি, প্রাক্তন মন্ত্রী পূর্ণেন্দু বসুকে বলতে শোনা যায়, ‘‘একশো দিনের কাজের টাকা না দেওয়া বড় পাপ। দেবু রেগে গিয়ে অনেক কথা বলেছে। মানুষের তো রাগ হয়। রাগ হলে কিছু কথা মুখ থেকে বেরিয়ে যায়।’’ কালনা ২ ব্লক তৃণমূল সভাপতি প্রণব রায়ের ব্যাখ্যা, ‘‘ট্যাক্সের টাকা কেন্দ্র নিয়ে যায়। তার একাংশ ফেরত দেয়। আমাদের রাজ্যের মানুষের টাকাই আমরা চাইছি। অথচ দিচ্ছে না। সে কারণেই দেবু রাগের বশে ও সব কথা বলেছেন।’’

বামেদের সংগঠন কৃষকসভার কালনা ২ ব্লক সম্পাদক নবকুমার বাগ বলেন, ‘‘যুক্তি না থাকলে এ সব কথা বলা হয়। বাজার গরম করতে এ সব বলছেন।’’ বিজেপির কিসান মোর্চার রাজ্য সম্পাদক সুভাষ পালের বক্তব্য, ‘‘পঞ্চায়েত ভোটের আগে এমন মন্তব্য করে বাজার গরম করতে চাইছে তৃণমূল। তবে কোনও লাভ হবে না।’’

তৃণমূলের খেতমজুর সংগঠনের তরফে জানানো হয়, কালনা ২ ব্লকে খেতমজুরদের দৈনিক মজুরি গত বছরের তুলনায় ১০ টাকা বাড়িয়ে ২১০ টাকা করার আর্জি তারা বিডিও-কে জানিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Kalna Threats
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE