Advertisement
২০ এপ্রিল ২০২৪
kulti

Bomb in Bus: যাত্রীবোঝাই বাসে বোমা! প্রায় ৮০ কিমি ধাওয়া করে উদ্ধার সেনা গোয়েন্দাদের

কুলটির ডুবুরডিহি মোড়ের কাছে বাসটিকে আটক করে সেনা ছাউনির গোয়েন্দা এবং কুলটি থানার পুলিশ। বাসের মধ্যে একটি ব্যাগের মধ্যে বোমাগুলি রাখা ছিল।

এই বাসের মধ্যে ছিল বোমা।

এই বাসের মধ্যে ছিল বোমা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কুলটি শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২১ ১১:৪৫
Share: Save:

যাত্রীবোঝাই বাস থেকে উদ্ধার হল বোমা। মঙ্গলবার রাত সাড়ে ১১টা নাগাদ যাত্রীবাহী বাস থেকে বোমা উদ্ধার করেছেন পানাগড় সেনাছাউনির গোয়েন্দারা। পানাগড় থেকে প্রায় ৮০ কিলোমিটার ধাওয়া করে আসানসোলের কুলটির কাছে বাসটিকে আটক করেন তাঁরা। তল্লাশি চালাতেই বাস থেকে ৩০টি বোমা উদ্ধার হয়েছে।

বাসে বোমা থাকার খবর সূত্র মারফত পেয়েছিলেন গোয়েন্দারা। দু’নম্বর জাতীয় সড়কের উপরে কুলটির ডুবুরডিহি মোড়ের কাছে বাসটিকে আটক করে সেনা ছাউনির গোয়েন্দা এবং কুলটি থানার পুলিশ। বাসে একটি ব্যাগের মধ্যে বোমাগুলি রাখা ছিল।

ব্যাগের ভিতর বোমা।

ব্যাগের ভিতর বোমা। নিজস্ব চিত্র।

ব‍্যাগে থাকা নথি থেকে জানা গিয়েছে, কলকাতা থেকে বোমাগুলি ঝাড়খণ্ডে পাঠানো হচ্ছিল। প্রতিটি বোমার মূল‍্য প্রায় ১০০০ টাকা। ব্যাগে থাকা চিরকুট অনুসারে, বোমা ঝাড়খণ্ডে সফি মহম্মদ ভাই নামে কোনও ব্যক্তির কাছে পাঠানো হচ্ছিল। কলকাতার দুই ব‍্যক্তির নামও লেখা রয়েছে ওই চিরকুটে। লেখা রয়েছে একটি নম্বর ১২৪৬১। কে, কোথা থেকে, কী উদ্দেশ্যে বোমা নিয়ে যাচ্ছিল তা জানতে তদন্ত শুরু করেছে পুলিশ। বোমা নিয়ে যাওয়ায় জড়িত সন্দেহে এক জনকে আটক করা হয়েছে। বাসের চালক-সহ বাকি যাত্রীদের ছেড়ে দেওয়া হয়েছে।

ঘটনা নিয়ে আসানসোল-দুর্গাপুরের পুলিশ কমিশনার অজয় ঠাকুর বলেছেন, ‘‘একটি বাস ধরা পড়েছে। তার ভিতরে ৩০টি বোমার মতো কিছু উদ্ধার হয়েছে। তদন্তের পর বিষয়টি জানা যাবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

kulti bomb Passenger Bus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE