Advertisement
১১ মে ২০২৪
Duare Ration

জামালপুরে ‘দুয়ারে রেশন’ কর্মসূচির মহড়া, ২০টি পরিবারকে দেওয়া হল খাদ্যসামগ্রী

জামালপুরের ৩২ বিঘা গ্রামে দুয়ারে রেশন দেওয়ার কাজ শুরু হল। ২০টি পরিবারের হাতে খাদ্যসামগ্রী তুলে দেওয়া হয়।

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
জামালপুর শেষ আপডেট: ২১ মে ২০২১ ১৪:৪০
Share: Save:

পূর্ব বর্ধমানে ‘দুয়ারে রেশন’ কর্মসূচির মহড়া হল। শুক্রবার জামালপুরের ৩২ বিঘা গ্রামে দুয়ারে রেশন দেওয়ার কাজ শুরু হল। বিধানসভা নির্বাচনের প্রচারে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রতিশ্রুতি দিয়েছিলেন, রাজ্যে তৃণমূলের সরকারের ফিরলে ‘দুয়ারে রেশন’ কর্মসূচি চালু করা হবে। ভোটে জিতে মমতা তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার পরেই শুরু হয়েছিল সেই কর্মসূচি রূপায়ণের তোড়জোড়।

শুক্রবার জামালপুরের সেলিমাবাদ সমবায়ের রেশন দোকান থেকে খাদ্যসামগ্রী-সহ বিভিন্ন জিনিসপত্র ৩২ বিঘা গ্রামে নিয়ে গিয়ে উপভোক্তাদের হাতে তুলে দেওয়া হয়। ২০টি পরিবারের হাতে খাদ্যসামগ্রী তুলে দেওয়া হয়। উপস্থিত ছিলেন স্থানীয় বিধায়ক অলোক মাঝি, জেলা খাদ্য আধিকারিক বাবুয়া সর্দার, জামালপুরের বিডিও শুভঙ্কর মজুমদার, জামালপুর পঞ্চায়েত সমিতির সভাপতি মেহমুদ খান-সহ অনেকে।

বিধায়ক অলোক মাঝি বলেন, ‘‘মুখ্যমন্ত্রী যা বলেন, তা করে দেখান।’’ বিডিও শুভঙ্কর মজুমদার বলেন, ‘‘রাজ্যের ২৮টি ব্লকের মধ্যে জামালপুর ব্লকেও দুয়ারে রেশন কর্মসূচি পরীক্ষামূলক ভাবে শুরু করা হয়েছে। পয়লা জুন থেকে এই কর্মসূচি পুরোপুরি ভাবে চালু করা হবে।’’ রেজিনা খাতুন নামে এক উপভোক্তা বলেন, ‘‘কোভিডের মধ্যে লাইনে দাঁড়িয়ে রেশন তোলা ঝুঁকির কাজ। মমতা বন্দ্যোপাধ্যায় সাধারণ মানুষের জন্য যা ভেবেছেন, তা খুবই ভাল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE