Advertisement
০১ মে ২০২৪
Asansol RPF

আসানসোলে বিনা টিকিটের যাত্রীকে ধরতেই ট্রলি ব্যাগে মিলল নগদ ৫০ লাখ টাকা! তদন্তে আয়কর দফতর

কেন ওই ব্যক্তি বিপুল পরিমাণ টাকা নিয়ে ট্রেনে সফর করছিলেন, টাকার উৎস কী— এই বিষয়গুলির তদন্ত করে দেখছেন আয়কর দফতরের আধিকারিকেরা।

বাজেয়াপ্ত হওয়া টাকা এবং গ্রেফতার হওয়া যুবক।

বাজেয়াপ্ত হওয়া টাকা এবং গ্রেফতার হওয়া যুবক। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৪ ০৮:২৭
Share: Save:

আসানসোল ডিভিশনে প্রতি দিনের মতোই চলন্ত ট্রেনে টহল দিচ্ছিল রেলসুরক্ষা বাহিনী (আরপিএফ)। ডাউন গঙ্গাসাগর-হাওড়া এক্সপ্রেসের বি-৬ কামরায় এক যাত্রীর অস্বাভাবিক আচরণ দেখে তাদের সন্দেহ হয়। দেখা যায়, টিকিট ছাড়াই ট্রেনে উঠেছেন তিনি। ওই যাত্রীর সঙ্গে একটি ট্রলি ব্যাগ ছিল। সেই ব্যাগ খুলে দেখা যায়, সেখানে রয়েছে নগদ ৫০ লক্ষ টাকা! কেন ওই ব্যক্তি বিপুল পরিমাণ টাকা নিয়ে ট্রেনে সফর করছিলেন, টাকার উৎস কী— এই বিষয়গুলির তদন্ত করে দেখছেন আয়কর দফতরের আধিকারিকেরা।

আরপিএফ-এর তরফে জানা গিয়েছে, গ্রেফতার হওয়া ব্যক্তির নাম মোহিত কুমার। বয়স ২১। আদতে তিনি বিহারের বাসিন্দা। গঙ্গাসাগর এক্সপ্রেসে চেপে তিনি হাওড়া যাচ্ছিলেন বলে জিজ্ঞাসাবাদের মুখে দাবি করেছেন। সন্দেহজনক আচরণের কারণে ট্রেনের মধ্যেই আরপিএফ আধিকারিকেরা মোহিতকে জিজ্ঞাসাবাদ শুরু করেন। পরে তাঁকে আসানসোল স্টেশনে নামানো হয়। নিয়ে যাওয়া হয় আরপিএফ-এর ওয়েস্ট পোস্টে। কিন্তু সেখানে গিয়েও ওই যুবক অসংলগ্ন কথা বলতে থাকেন বলে জানা গিয়েছে। ব্যাগে কী রয়েছে তা নিয়েও কোনও সদুত্তর দিতে পারেননি তিনি।

ব্যাগ খুলে দেখা যায়, সেখানে প্রচুর টাকা রয়েছে। টাকা গোনার জন্য ডাকা হয় আয়কর আধিকারিকদের। আরপিএপ-এর আসানসোল ডিভিশনের কমান্ডান্ট রাহুল রাজ জানান, গোনার পর দেখা যায় ব্যাগে নগদ ৫০ লক্ষ টাকা রয়েছে। তার পরই পরবর্তী তদন্তের জন্য মোহিত নামের ওই যুবককে আয়কর দফতরের হাতে তুলে দেওয়া হয়। ওই টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। আয়কর দফতর সূত্রে খবর, ওই টাকা কী ভাবে তাঁর কাছে এল, সেই বিষয়ে বিশেষ মুখ খোলেননি মোহিত। তদন্তকারীরা মনে করছেন, কারও হাতে টাকা পৌঁছে দেওয়ার দায়িত্ব দেওয়া হয়েছিল ওই যুবককে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asansol RPF Seized arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE