Advertisement
০৪ মে ২০২৪
Death

Lightning Death: পূর্ব বর্ধমানে বাজ পড়ে মৃত্যু চার জনের, জখম ছয়

কাটোয়ায় বজ্রপাতের কারণে যাঁরা জখম হয়েছেন তাঁরা সকলেই ক্ষেতমজুর বলেই স্থানীয় সূত্রে জানা গিয়েছে। মাঠে কাজ করার সময়ে বাজ পড়ে জখম হন তাঁরা।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কাটোয়া শেষ আপডেট: ০৩ জুন ২০২২ ০০:৪৬
Share: Save:

পূর্ব বর্ধমানে একই দিনে বজ্রপাতে মৃত্যু হল চার জনের। পাশাপাশি বাজ পড়ে জখম হয়েছেন ছ’জন। বৃহস্পতিবার পূর্ব বর্ধমানের কালনা, কাটোয়া ও গলসি থানা এলাকায় বাজ পড়ে চার জনের মৃত্যু হয়। ময়নাতদন্তে পাঠানোর জন্যে পুলিশ ইতিমধ্যেই দেহগুলি উদ্ধার করেছে ।

বৃহস্পতিবার বিকেলে কালনা মহকুমার বিভিন্ন এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি শুরু হয়। সেই বজ্রপাতে কালনার বড়ধামাস পঞ্চায়েতের দমদমা গ্রামের প্রভাত ঘোষ (৫৪) ও নিকটবর্তী মসিদপুর গ্রামের রায়মণি সোরেন (৪১) গুরুতর জখন হন। তাঁদের উদ্ধার করে কালনা হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা দু’জনকেই মৃত বলে ঘোষণা করেন। স্বৃষ্টির সময়ে গবাদি পশু নিয়ে মাঠে ছিলেন প্রভাত ও রায়মণি।

একইসঙ্গে বাজ পড়ে মৃত্যু হয়েছে কাটোয়ার সুদপুর গ্রামের ভণ্ডুল কীর্তনিয়া (৬২) ও গলসির দাদপুর গ্রামের মনু দাস(৩০)-এর। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বিকালে কাজ সেরে বাড়ি ফিরছিলেন ভণ্ডুল। তখনই বাজ পড়ে জখম হন তিনি। তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে মৃত বলে ঘোষণা করা হয়। অন্য দিকে, মনু দুপুরে গ্রামের কয়েকজনের সঙ্গে দামোদরে স্নান করতে গিয়েছিলেন। ওই সময়ে বাজ পড়ে মনু-সহ চারজন জখম হন। তাঁদের উদ্ধার করে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক মনুকে মৃত বলে ঘোষণা করেন। বাকিরা ওখানেই চিকিৎসাধীন রয়েছেন ।

কাটোয়ায় বাজ পড়ে জখম হওয়াদের সকলেই ক্ষেতমজুর বলেই স্থানীয় সূত্রে জানা গিয়েছে। মাঠে কাজ করার সময়ে বাজ পড়ে জখম হন তাঁরা।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Death Lightning Bardhaman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE