Advertisement
১০ মে ২০২৪
Jitendra Tiwari

আপাতত পুলিশ হেফাজতে জিতেন, আদালতে পিছিয়ে গেল বিজেপি নেতার জামিনের আর্জির শুনানি

মঙ্গলবার আসানসোল সিজেএম আদালতে জামিনের আবেদন জানান জিতেন্দ্রর আইনজীবী শেখর কুণ্ডু। তবে দীর্ঘ সওয়াল-জবাবের পর জিতেন্দ্রর জামিনের আবেদনের শুনানির পরবর্তী দিন ধার্য করেছেন বিচারক।

Jitendra Tiwari appeals for bail in Asansol court

জিতেন্দ্র তিওয়ারি। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ২১ মার্চ ২০২৩ ১৮:১৩
Share: Save:

আসানসোল আদালতে মঙ্গলবার জামিনের আর্জি জানিয়েছিলেন কম্বলকাণ্ডে ধৃত বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি। সেই আবেদনের শুনানির পর পরবর্তী শুনানির দিন ধার্য করলেন বিচারক। ফলে আপাতত পুলিশ হেফাজতেই থাকতে হচ্ছে জিতেনকে।

গত বছর ডিসেম্বর মাসে আসানসোলে একটি কম্বল বিতরণ কর্মসূচিতে পদপিষ্ট হয়ে মৃত্যু হয়েছিল তিন জনের। সেই ঘটনায় অভিযুক্ত জিতেন্দ্র ছাড়াও তাঁর স্ত্রী চৈতালি তিওয়ারি, আসানসোলের বিজেপি কাউন্সিলর গৌরব গুপ্ত এবং দলের যুবনেতা তেজপ্রতাপ সিংহ। গত শনিবার জিতেন্দ্রকে নয়ডা থেকে গ্রেফতার করে এনেছিল আসানসোল-দুর্গাপুর কমিশনারেটের পুলিশ। জিতেন্দ্রকে রবিবার ৮ দিনের জন্য পুলিশি হেফাজতে পাঠিয়ে দেয় আসানসোল আদালত। তবে গৌরব এবং তেজপ্রতাপের গ্রেফতারিতে আগেই অন্তর্বর্তী স্থগিতাদেশ দেয় সুপ্রিম কোর্ট। সেই উদাহরণকে তুলে ধরে মঙ্গলবার আসানসোল সিজেএম আদালতে জামিনের আবেদন জানান জিতেন্দ্রর আইনজীবী শেখর কুণ্ডু। তবে দীর্ঘ সওয়াল-জবাবের পর জিতেন্দ্রর জামিনের আবেদনের শুনানির পরবর্তী দিন ধার্য করেছেন বিচারক। আগামী ২৩ মার্চ ওই মামলার পরবর্তী শুনানি। আপাতত পুলিশ হেফাজতেই থাকতে হবে জিতেন্দ্রকে।

কলকাতা হাই কোর্টে আগাম জামিনের আর্জি খারিজ হয়ে যাওয়ার পর জিতেন্দ্র দ্বারস্থ হন সুপ্রিম কোর্টে। সেই মামলার শুনানি ছিল সোমবার। তার আগেই তাঁকে গ্রেফতার করে রাজ্য। সোমবার সুপ্রিম কোর্টে সওয়াল করতে উঠে আসানসোল-দুর্গাপুর কমিশনারেটের পুলিশের বিরুদ্ধে অপহরণ করার অভিযোগ করেন জিতেন্দ্রর আইনজীবী পিএস পাটোয়ালিয়া। ‘রীতিলঙ্ঘন’ করা হয়েছে বলেও অভিযোগ করেন তিনি। এর পর দুই বিচারপতির বেঞ্চ নির্দেশ দেয়, জিতেন্দ্রর আইনজীবীর অভিযোগের জবাব দিয়ে হলফনামা জমা দিতে হবে এ রাজ্যের প্রশাসনকে। ওই মামলার পরবর্তী শুনানি ২ সপ্তাহ পর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jitendra Tiwari Court Asansol Stampede
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE