Advertisement
০৩ মে ২০২৪
Manick Sarkar at Bardhaman

ঐক্যবদ্ধ হয়ে বুথ কমিটি গড়ার ডাক মানিকের

লোকাল কমিটি ও শাখা কমিটির মাধ্যমে যোগাযোগ করে বুথ কমিটি গঠন করার জন্যও বলেন ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী।

নিরুপম সেনের স্মরণসভায় ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার। সংস্কৃতি লোকমঞ্চে।

নিরুপম সেনের স্মরণসভায় ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার। সংস্কৃতি লোকমঞ্চে। ছবি: উদিত সিংহ।

নিজস্ব সংবাদদাতা
বর্ধমান শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২৩ ০৮:৪৫
Share: Save:

রাজ্যের প্রাক্তন মন্ত্রী নিরুপম সেনের স্মরণসভায় এসে সিপিএমের পলিটব্যুরোর সদস্য মানিক সরকার পূর্ব বর্ধমান জেলা নেতৃত্বকে নিজের পায়ে দাঁড়ানোর পরামর্শ দিয়ে গেলেন। লোকাল কমিটি ও শাখা কমিটির মাধ্যমে যোগাযোগ করে বুথ কমিটি গঠন করার জন্যও বলেন ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী।

শুক্রবার বিকেলে বর্ধমান শহরের সংস্কৃতি লোকমঞ্চে ওই সভায় মানিক বলেন, “২৮টি দল মিলে বিজেপি বিরোধী শক্তি গঠন হয়েছে। আমরা এই রাজ্যে কার সঙ্গে লড়ব, এই প্রশ্নটা অস্বাভাবিক নয়। এখানে তৃণমূল ও বিজেপির মধ্যে কোনও ফারাক নেই। শুধু রঙের ফারাক।” তাঁর কথায়, “এখানে বিজেপির বিরুদ্ধেও লড়াই, তৃণমূলের বিরুদ্ধেও লড়াই। আমাদের নিজেদের শক্তি সঞ্চয় করে এগিয়ে যেতে হবে।”

সভার শুরুতেই নিরুপম সেনের প্রতিকৃতিতে মাল্যদান করেন দলীয় নেতৃত্ব। জেলার সম্পাদক সৈয়দ হোসেন দাবি করেন, “গত লোকসভায় আমাদের জেলায় ফল খুব খারাপ হয়েছিল। মাত্র ৯% শতাংশ ভোট পেয়েছিলাম। বিধানসভায় সামান্য বেড়ে হয় ১০.০৫%। পঞ্চায়েত নির্বাচনে গণনায় কারচুপি, ডাকাতি হওয়ার পরেও কমিশনের তথ্যে আমরা ২৩.৩৮% ভোট পেয়েছি। বিজেপির ভোট ক্রমান্বয়ে কমেছে।” তিনি কর্মী-নেতাদের বুথ কমিটি গঠনের নির্দেশ দেন। একই সঙ্গে দুর্নীতি, লুটের বিরুদ্ধে মানুষকে ঐক্যবদ্ধ করার জন্যও বলেন। সেই সূত্রে ধরেই ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী বলেন, “নিজের পায়ে দাঁড়াতে হবে। কোমরের জোর বাড়াতে হবে। বুথ কমিটি গঠন করতে হবে, কিন্তু করবে কে? লোকাল কমিটির উদ্যোগ ও শাখা কমিটিগুলি সম্পৃক্ত না হলে বুথ কমিটি গঠন হবে কী করে?”

তৃণমূল, বিজেপি অবশ্য এ সব মানতে চায়নি। বিজেপির জেলার মুখপাত্র সৌম্যরাজ বন্দ্যোপাধ্যায়ের দাবি, ‘‘তৃণমূলের হাতে মার আমরা খাচ্ছি। আমাদের কর্মীরা খুন হচ্ছেন। আর সিপিএম ফিস ফ্রাই খাচ্ছে, দিল্লিতে একসঙ্গে বৈঠকও করছে তৃণমূলের সঙ্গে।’’

তৃণমূলের রাজ্যের মুখপাত্র প্রসেনজিৎ দাস আবার সিপিএম ও বিজেপির গোপন আঁতাতের দাবি করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bardhaman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE