×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৮ জুলাই ২০২১ ই-পেপার

আসানসোলে বহুতল আবাসনে আগুন, একযোগে উদ্ধারকাজ সিপিএম-বিজেপি-র

নিজস্ব সংবাদদাতা
আসানসোল ০৫ ফেব্রুয়ারি ২০২১ ১৮:০৫
উদ্ধার কাজ চলছে। -নিজস্ব চিত্র।

উদ্ধার কাজ চলছে। -নিজস্ব চিত্র।

আসানসোলের একটি বহুতল আবাসনে আগুন লাগে শুক্রবার। ঘটনাটি ঘটেছে আসানসোল দক্ষিণ থানার অন্তর্গত কোর্ট মোড়ে। একটি দমকলের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

সূত্রের খবর, ওই আবাসনের নীচের তলায় রয়েছে গাড়ি রাখার জায়গা। সেখানেই মিটার বাক্সে শর্ট সার্কিট থেকে আগুন লেগে যায়। আবাসনের কোনও বাসিন্দার ক্ষতি হয়নি। সকলকেই উদ্ধার করা গিয়েছে।

ঘটনাস্থলে পৌঁছন আসানসোল পুরনিগমের প্রশাসক বোর্ডের চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায়, বিজেপি নেতা কৃষ্ণেন্দু মুখোপাধ্যায় এবং সিপিএম নেতা পার্থ মুখোপাধ্যায়ও। তাঁরাও উদ্ধারকার্যে হাত লাগান।

Advertisement

আসানসোলে বহুতলে আগুন লাগার ঘটনায় উদ্ধারকার্যে একযোগে সিপিএম-বিজেপির ঝাঁপিয়ে পড়াকে রাজনৈতিক উদ্দেশ্য বলে মনে করছেন স্থানীয় মানুষজন। তাঁদের মতে, বিধানসভা নির্বাচনের দিকে তাকিয়েই কেউ জমি ছাড়তে চান না। আর সে কারণেই একযোগে উদ্ধারকার্য চালিয়েছেন দুই দলের নেতা-কর্মীরা। তবে এ সবে কান দিতে নারাজ নেতা-কর্মীরা। এ রকম পরিস্থিতিতে রাজনৈতিক স্বার্থের কথা না ভেবে নিতান্তই মানুষের পাশে দাঁড়াতেই এই উদ্যোগ বলে জানাচ্ছেন দুই দলের নেতা-কর্মীরাই।

বিজেপি এক নেতা কৃষ্ণেন্দু মুখোপাধ্যায় যেমন বলেন, “আবাসন থেকে চিৎকার শুনে দাঁড়িয়ে থাকতে না পেরে গাড়ি থেকে ছুটে গিয়ে তাঁদের বাইরে বার করে নিয়ে এসেছি। এর সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই।” সিপিএম জেলা নেতা পার্থ মুখোপাধ্যায় বলেন, “শহরে গোলমাল হলেও ছুটে যাই, আগুন লাগলেও ছুটে যাই। মানুষের পাশে থাকাটাই জরুরি তাই গিয়েছি। এলাকার মানুষকে জিজ্ঞেস করলেই সঠিক উত্তর পাওয়া যাবে।”



Tags:

Advertisement