Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৭ ডিসেম্বর ২০২১ ই-পেপার

পর্যটক টানতে ওড়গ্রামে ইকো ট্যুরিজম হাব, উদ্বোধনে সুব্রত মুখোপাধ্যায়

নিজস্ব সংবাদদাতা
ভাতার ০১ জুলাই ২০২১ ২৩:০৮


—নিজস্ব চিত্র।

পর্যটকদের আকৃষ্ট করতে ভাতারের ওড়গ্রামে একটি ইকো ট্যুরিজম হাবের উদ্বোধন করলেন রাজ্যের পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। পূর্ব বর্ধমানের ওড়গ্রামে সমন্বয়ী প্রকল্পে প্রায় ২২ বিঘা জুড়ে থাকা এক পুকুর পাড়ে তৈরি হয়েছে একটি ইকো পার্ক। বৃহস্পতিবার তা সাধারণের জন্য খুলে দেওয়া হয়।

ওড়গ্রামের ইকোপার্কটি ঘিরে রাজ্য সরকারের চিন্তাভাবনা রয়েছে বলে জানিয়েছেন সুব্রত। তিনি বলেন, “পর্যটকদের জন্য এখানে চারটি কটেজ তৈরি করা হবে। ২বি জাতীয় সড়ক দিয়ে প্রতিদিন বহু পর্যটক ইছাই ঘোষের দেউল, বর্ধমানের ১০৮ শিবমন্দির, আউশগ্রামের ভাল্কি মাচান-সহ একাধিক পর্যটনকেন্দ্রে যান। ওড়গ্রামের এই ইকোপার্ক তাঁদের কাছে আকর্ষণ বাড়াবে।” তিনি আরও বলেন, “পর্যটকদের খাওয়াদাওয়ার সুবিধার্থে ক্যান্টিনও থাকবে। স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের সেই ক্যান্টিন পরিচালনার ভার দেওয়া হবে।”

Advertisement

ওড়গ্রামের ইকো পার্ক ছাড়াও ভাতারে একটি মাছের ডিম থেকে চারাপোনা চাষ প্রকল্পের উদ্বোধন করেন মন্ত্রী। ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্ষুদ্র ও কুটির শিল্পমন্ত্রী স্বপন দেবনাথ, জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধাড়া, পঞ্চায়েত গ্রামোন্নয়ন দফতরের বিশেষ সচিব সৌম্যজিৎ দাস, ভাতারের বিধায়ক মানগোবিন্দ অধিকারী-সহ জেলা প্রশাসনের আধিকারিকেরা।

আরও পড়ুন

Advertisement