Advertisement
০৩ মে ২০২৪
Cold Storage Looted

রক্ষীদের আটকে হিমঘরে লুটপাট

জানা গিয়েছে, ওই বন্ধ হিমঘরের নিরাপত্তার জন্য লাঠি ও বন্দুকধারী মিলিয়ে দশ জন রক্ষী থাকেন। শুক্রবার রাতে কর্মরত ছিলেন তিন জন।

পশ্চিম বর্ধমানের পানাগড় বাইপাসের এই হিমঘরে লুটপাট হয় বলে অভিযোগ।

পশ্চিম বর্ধমানের পানাগড় বাইপাসের এই হিমঘরে লুটপাট হয় বলে অভিযোগ। ছবি: বিকাশ মশান ।

নিজস্ব সংবাদদাতা
বুদবুদ শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২৩ ০৭:৪৬
Share: Save:

নিরাপত্তারক্ষীদের ‘আটকে’ রেখে বন্ধ হিমঘরে ‘লুটপাট’ চালাল দুষ্কৃতীরা। শুক্রবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে পানাগড় বাইপাসের ধারে থাকা একটি হিমঘরে। হিমঘর কর্তৃপক্ষের দাবি, চুরি গিয়েছে দু’টি মোটর, প্যানেল বাক্স-সহ বেশ লক্ষাধিক টাকার সামগ্রী। বুদবুদ থানার পুলিশ জানায়, তদন্ত শুরু হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পানাগড় বাইপাসের পাশে থাকা এই হিমঘরটি বেসরকারি উদ্যোগে তৈরি হয় ২০০০ সালের প্রথম দিকে। নানা জটিলতায় ২০১২ সাল থেকে বন্ধ হয়ে পড়ে আছে। বছর দুয়েক আগে এক বার এটি চালু করার চেষ্টা হয়েছিল। কিন্তু, নানা জটিলতায় সেটি আর চালু করা যায়নি। সম্প্রতি সেটিকে ফের চালু করতে উদ্যোগী হয়েছেন হিমঘর কর্তৃপক্ষ। সেই বন্ধ হিমঘরে শুক্রবার গভীর রাতে দুষ্কৃতীরা হামলা চালায়।

জানা গিয়েছে, ওই বন্ধ হিমঘরের নিরাপত্তার জন্য লাঠি ও বন্দুকধারী মিলিয়ে দশ জন রক্ষী থাকেন। শুক্রবার রাতে কর্মরত ছিলেন তিন জন। তাঁদের মধ্যে কোনও বন্দুকধারী ছিলেন না। তাঁদের সঙ্গে কথা বলে জানা গিয়েছে, রাত প্রায় ১২টা নাগাদ তাঁরা হিমঘরের চারপাশ ঘুরে দেখেন। তার পরে, একটি জায়গায় তিন জন বসেছিলেন। তাঁদের দাবি, সে সময় দু’জন দুষ্কৃতী আগ্নেয়াস্ত্র নিয়ে পাশে এসে দাঁড়ায়। মুকুল কর্মকার নামে এক জন নিরাপত্তারক্ষীর দাবি, ওই দু’জন আগ্নেয়াস্ত্র দেখিয়ে তাঁদেরকে চুপ থাকতে বলে। ভয়ে তাঁরা আর কিছু করতে পারেননি। নিরাপত্তারক্ষীরা জানান, জনা পনেরো দুষ্কৃতী হিমঘরের ভিতরে ঢুকে মোটর খুলতে শুরু করে। প্রায় তিন ঘণ্টা ধরে লুটপাট চালায় দুষ্কৃতীরা। আর এক নিরাপত্তারক্ষী শঙ্কর বাগদি বলেন, “তারা হিমঘর থেকে চুরি করা সব সামগ্রী হাতে করেই বাইরে নিয়ে যায়। রাত প্রায় ৩টে নাগাদ দুষ্কৃতী দল হিমঘর থেকে বেরিয়ে যায়।”

খবর পেয়ে ঘটনাস্থল চলে আসে বুদবুদ থানার পুলিশ। হিমঘর কর্তৃপক্ষের বেশ কয়েক জন লোকজনও আসেন। পুলিশ জানায়, দুষ্কৃতীদের খোঁজে তল্লাশি চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Budbud panagarh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE