Advertisement
২৩ মে ২০২৪
Durgapur

দুর্গাপুর ইস্পাত কারখানায় গলিত লোহা ছিটকে মৃত্যু এক শ্রমিকের, আশঙ্কাজনক আরও তিন

রবিবার সকালে এই দুর্ঘটনা ঘটে। কারখানায় গলিত লোহা ছিটকে মৃত্যু হল ১ শ্রমিকের, গুরুতর আহত ৩ ঠিকা কর্মী। ৪ জনের মধ্যে, ২ জন সঙ্কটজনক অবস্থায় রয়েছেন। 

দুর্গাপুর ইস্পাত কারখানায় গলিত লোহা ছিটকে মৃত্যু হল ১ শ্রমিকের।

দুর্গাপুর ইস্পাত কারখানায় গলিত লোহা ছিটকে মৃত্যু হল ১ শ্রমিকের। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
দুর্গাপুর শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২২ ১৮:১২
Share: Save:

দুর্গাপুর ইস্পাত কারখানায় গলিত লোহা ছিটকে মৃত্যু হল ১ শ্রমিকের, গুরুতর আহত ৩ ঠিকা কর্মী। রবিবার সকালে এই দুর্ঘটনা ঘটে। তড়িঘড়ি ৩ শ্রমিককে প্রথমে দুর্গাপুর ইস্পাত কারখানার নিজস্ব হাসপাতলে নিয়ে যাওয়া হয়। পরে অবস্থার অবনতি হওয়ায় তাঁদের বিধাননগরের বেসরকারি সুপার স্পেশালিটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

কারখানার এক শ্রমিক বললেন, “ঘটনাটি ঘটেছে সকাল ঠিক ১১টা নাগাদ। গ্লাস ফার্নেস থেকে গলিত লোহা নিয়ে যাওয়ার পথে, বিশাল পাত্রভর্তি সেই গলিত লোহা উল্টে যায়। শ্রমিক যাঁরা কাজ করছিলেন, ভয় পেয়ে অনেকেই বিভিন্ন দিকে পালিয়ে যান। তারই মধ্যে ৪ জন দৌড়ে একটি ঘরে ঢুকে পড়েন । ঠিক সেই ঘরের পাশে গরম লোহা উলটে যাওয়ার কারণে, গলিত লোহা ছিটকে সেই ঘরের মধ্যে ঢুকে যায়, এবং দুর্ভাগ্যবশত যাঁরা ঘরের মধ্যে ঢুকে ছিলেন তাঁরাই গুরুতর অগ্নিদগ্ধ হন।’’

৪ জনের মধ্যে, ২ জন সঙ্কটজনক অবস্থায় রয়েছেন। এক জনের অবস্থা খুবই আশঙ্কাজনক। আর এক জন ঘরের মধ্যে রয়েছেন, যাঁকে এখনও হাসপাতালে নিয়ে যাওয়া যায়নি বলে জানিয়েছেন ওই শ্রমিক। তিনি আশঙ্কাজনক পরিস্থিতিতে রয়েছেন। তিনি বলেন, ‘‘যাঁদের আমরা হাসপাতালে নিয়ে এসেছিলাম, তাঁদের শারীরিক অবনতি দেখে প্রত্যেকে মিশন হাসপাতালে স্থানান্তরিত করার কথা ভাবা হয়েছে এবং তাঁদের ভর্তির ব্যবস্থা করা হচ্ছে।”

মৃত ঠিকা শ্রমিকের নাম পল্টু বাউরি বলে জানা গিয়েছে। আহতদের নাম প্রশান্ত বন্দ্যোপাধ্যায়, গোপী রাম এবং প্রশান্ত ঘোষ। এই ঘটনার জেরে সবক’টি শ্রমিক সংগঠন শ্রমিক নিরাপত্তার দাবি জানিয়েছে। দায়ী করেছে ইস্পাত কর্তৃপক্ষকে। গোটা ঘটনায় টানটান উত্তেজনা রয়েছে শিল্প শহর দুর্গাপুরে। তদন্ত শুরু করেছেন ইস্পাত কারখানা কর্তৃপক্ষ। রাষ্ট্রায়ত্ত সংস্থার নিরাপত্তার গাফিলতি নিয়েও উঠছে প্রশ্ন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Durgapur Steel plant
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE