Advertisement
০৪ মে ২০২৪
Asansol

বছর ঘুরতে চললেও বোর্ড গঠন হয়নি আসানসোল পুরনিগমে, তৃণমূলকে বিঁধছে বিরোধীরা

গত বছরের ১২ ফেব্রুয়ারিতে ভোট হয়েছিল আসানসোলে। কিন্তু বছর ঘুরতে চললেও এখনও পূর্ণাঙ্গ বোর্ড গঠিত হয়নি আসানসোল পুরসভায়। এই নিয়েই প্রশ্ন তুলছে বিরোধীরা।

আসানসোল পুরসভা।

আসানসোল পুরসভা। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:৫৮
Share: Save:

বছরখানেক হল ভোট হয়েছে আসানসোল পুরনিগমে। কিন্তু এখনও পূর্ণাঙ্গ বোর্ড গঠিত হয়নি ওই পুরসভায়। এ নিয়েই সরব বিরোধীরা। তাঁদের অভিযোগ, বোর্ড গঠন না হওয়ায় নাগরিক পরিষেবা থেকে বঞ্চিত হচ্ছেন সাধারণ মানুষ। বোর্ড গঠন না হওয়ার কথা স্বীকার করে নিয়েছেন আসানসোল পুরসভার মেয়র বিধান উপাধ্যায়। তবে নাগরিক পরিষেবা থেকে সাধারণ মানুষ বঞ্চিত হচ্ছেন, এমন অভিযোগ মানতে চাননি তিনি।

গত বছর ১২ ফেব্রুয়ারিতে ভোট হয়েছিল আসানসোলে। কিন্তু বছর ঘুরতে চললেও এখনও পূর্ণাঙ্গ বোর্ড গঠিত হয়নি আসানসোল পুরসভায়। এই নিয়েই প্রশ্ন তুলছে বিরোধীরা। ইতিমধ্যেই বিরোধী দলনেত্রী তথা বিজেপি কাউন্সিলর চৈতালি তিওয়ারি পূর্ণাঙ্গ বোর্ড গঠনের দাবিতে একাধিক বার চিঠি দিয়েছেন রাজ্যের পুর দফতরকে। একই সুর কংগ্রেসেরও। হাত শিবিরের কাউন্সিলর গোলাম সারওয়ারের অভিযোগ, ‘‘বার বার আমাদের আশ্বাস দিলেও এক বছরেও বরো চেয়ারম্যান থেকে ডেপুটি মেয়র পদ সবই শূন্য রয়েছে। সাধারণ মানুষ নাগরিক পরিষেবা থেকে বঞ্চিত হচ্ছেন।’’

১০৬টি ওয়ার্ড নিয়ে গঠিত আসানসোল পুরনিগমে মোট ১০টি বরো। কিন্তু বরো চেয়ারম্যান ঘোষণা হয়নি আসানসোলে। ৭টি মেয়র পারিষদের মধ্যে ৫ জনের নাম ঘোষণা হয়েছে। তবে বাকিদের নাম ঘোষণা হয়নি এখনও। আবার রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম আসানসোলের দুই ডেপুটি মেয়র হিসাবে অভিজিৎ ঘটক এবং ওয়াসিমুল হকের নাম প্রস্তাব করেছিলেন। কিন্তু তাঁরাও শপথগ্রহণ করেননি এখনও। মেয়র বিধান এই নিয়ে বলেন, ‘‘বিষয়টা আমরা দেখছি।’’ তবে বরো চেয়ারম্যান না থাকায় কাজের চাপ বাড়ছে বলে স্বীকার করে নিয়েছেন তিনি। তাঁর আশ্বাস, ‘‘এই মাসেই গঠন হবে পূর্ণাঙ্গ পুরনিগম।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asansol Municipality
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE