Advertisement
১৭ জুন ২০২৪
কাটোয়ায় রেলগেটে বিপত্তি

ট্রাকের ধাক্কা, তার ছিঁড়ে দুর্ভোগ ট্রেনে

রেলগেট বন্ধ হচ্ছিল। তারই মধ্যে পেরিয়ে যাওয়ার চেষ্টা করছিল একটি ট্রাক। ট্রাক ও রেলগেটের মধ্যে সংঘর্ষের জেরে ছিঁড়ে গেল ওভারহেড তার। মঙ্গলবার কাটোয়ায় এই ঘটনার জেরে চূড়ান্ত দুর্ভোগ পোহাতে হল রেলযাত্রীদের।

বিপত্তি: কাটোয়ায় রেলেগেটে তখন চলছে ওভারহেড তার মেরামতি। মঙ্গলবার বিকেলে। ছবি: অসিত বন্দ্যোপাধ্যায়।

বিপত্তি: কাটোয়ায় রেলেগেটে তখন চলছে ওভারহেড তার মেরামতি। মঙ্গলবার বিকেলে। ছবি: অসিত বন্দ্যোপাধ্যায়।

নিজস্ব সংবাদদাতা
কাটোয়া শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০১৮ ০০:৩৬
Share: Save:

রেলগেট বন্ধ হচ্ছিল। তারই মধ্যে পেরিয়ে যাওয়ার চেষ্টা করছিল একটি ট্রাক। ট্রাক ও রেলগেটের মধ্যে সংঘর্ষের জেরে ছিঁড়ে গেল ওভারহেড তার। মঙ্গলবার কাটোয়ায় এই ঘটনার জেরে চূড়ান্ত দুর্ভোগ পোহাতে হল রেলযাত্রীদের।

এ দিন বিকেল সওয়া ৩টে নাগাদ এই ঘটনার জেরে কাটোয়া-হাওড়া এবং কাটোয়া-বর্ধমান লাইনে ট্রেন চলাচল বিঘ্নিত হয়। নিগনের কাছে মাঝরাস্তায় আটকে পড়ে বর্ধমান থেকে কাটোয়াগামী ট্রেন। দেরিতে ছাড়ে শিয়ালদহ ও হাওড়াগামী ট্রেনও। হাওড়া ও শিয়ালদহগামী দু’টি ট্রেনে দেরি হয় বলে রেল সূত্রে জানা গিয়েছে। সন্ধে পর্যন্ত দুর্ভোগ পোহাতে হয় বলে দাবি যাত্রীদের। শহরের মাঝে রেলগেটে এমন ঘটনায় যানজটে অতিষ্ঠ হয় কাটোয়া শহরও।

স্থানীয় সূত্রে জানা যায়, হাওড়াগামী ট্রেনটি পেরনোর জন্য কাটোয়ার রেলগেটটি বন্ধ হচ্ছিল এ দিন। সেই সময়ে বর্ধমান থেকে আসবাবের গদি-সহ একটি ট্রাক সেটি উপেক্ষা করেই ঢুকতে গিয়ে রেলগেটে ধাক্কা দেয়। সেই ধাক্কায় গেটটি সোজা গিয়ে পড়ে ওভারহেড তারে। তার ছিঁড়ে যায়। সঙ্গে-সঙ্গে কাটোয়া স্টেশনের ৪, ৫, ৬ ও ৭ নম্বর প্ল্যাটফর্মের বিদ্যুৎ চলাচল বিচ্ছিন্ন হয়ে যায়।

এর জেরে বর্ধমান থেকে কাটোয়াগামী লোকাল ট্রেন কৈচর ও নিগনের মাঝে ব্রক্ষাণী নদীর সেতু পেরিয়ে দাঁড়িয়ে পড়ে। আটকে পড়েন যাত্রীরা। তবে পূর্ব রেল সূত্রে জানা যায়, এক ঘণ্টার মধ্যে সেখানে বিদ্যুৎ চলাচল স্বাভাবিক করা হলে ট্রেনটি শ্রীখণ্ড পর্যন্ত পৌঁছয়। তবে সন্ধে পর্যন্ত সেটি কাটোয়া পৌঁছতে পারেনি। অন্য দিকে, কাটোয়া থেকে হাওড়ার লোকাল ট্রেন ৫টার পরে কাটোয়া স্টেশন থেকে ছাড়ে। পৌনে ৪টের শিয়ালদহগামী ট্রেনটিও ছাড়তে দেরি হয়।

বর্ধমান থেকে কাটোয়া ফিরছিলেন শ্রীতমা বণিক, দেবশ্রী ঘোষেরা। বিকেলে তাঁরা বলেন, ‘‘এখনও শ্রীখণ্ডে ট্রেন দাঁড়িয়ে। কী ভাবে বাড়ি পৌঁছব বুঝতে পারছি না।’’ শিয়ালদহগামী ট্রেনের যাত্রী মৃন্ময় পাল, গৌতম দেবনাথেরা বলেন, ‘‘যে কাজের জন্য যাওয়া তা হয়তো সারতে পারব না।’’ কাটোয়ার স্টেশন ম্যানেজার দিলীপ মণ্ডল বলেন, ‘‘নবদ্বীপ থেকে ওভারহেড তার সংস্কারের কর্মীরা এসে কাজ করেছেন। কোনও ট্রেন বন্ধ হয়নি। দু’টি ট্রেন দেরিতে ছেড়েছে।’’ আরপিএফ জানায়, ওই ট্রাকটির চালককে আটক করা হয়েছে।

কাটোয়া শহরে ঢোকার মুখে এই রেলগেটে দিনভর যানজট লেগে থাকে। সেখানে উড়ালপুল তৈরির দাবিও উঠেছে। এক বার গেট পড়লে প্রায় পনেরো-কুড়ি মিনিট আটকে থাকতে হয় বলে যাত্রীদের অভিযোগ। তাই অনেকেই তাড়াহুড়ো করেন। এ দিন এমন দুর্ঘটনার জেরে ব্যস্ত সময়ে যানজট তৈরি হয় সেখানে। রেলগেটে আটকে থাকা দুই বাসিন্দা শৌভিক কর, প্রবাল সামন্তেরা বলেন, ‘‘সার দিয়ে গাড়ি দাঁড়িয়ে রয়েছে। কখন মুক্তি পাব জানি না!’’ তাঁদের দাবি, রেলগেটে উড়ালপুল বা আন্ডারপাস থাকলে এমন দুর্ঘটনা এড়ানো যেত। শহরের ১২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সুদীপ্তময় ঘোষ বলেন, ‘‘প্রায় দেড় ঘণ্টা গাড়ি চলাচল বন্ধ হয়ে পড়ে। তবে রেলপুলিশের তৎপরতায় দ্রুত ভোগান্তি মেটানো গিয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rail Gate Katwa Overhead Wire
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE