Advertisement
০৩ মে ২০২৪
Teacher Transfer Order

শিক্ষকের ‘বদলি’ আটকাতে আর্জি অভিভাবকদের

স্কুল সূত্রে জানা গিয়েছে, প্রায় ১৩ বছর ধরে সন্তোষ এই স্কুলে কর্মরত। জেলা প্রাথমিক শিক্ষা সংসদ সূত্রে জানা যায়, জেলার কিছু স্কুলে প্রধান শিক্ষক পদে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে।

শিক্ষকের বদলি আটকাতে একজোট পড়ুয়া ও অভিভাবকেরা। পশ্চিম বর্ধমানের সালানপুরে।

শিক্ষকের বদলি আটকাতে একজোট পড়ুয়া ও অভিভাবকেরা। পশ্চিম বর্ধমানের সালানপুরে। ছবি: পাপন চৌধুরী।

নিজস্ব সংবাদদাতা
সালানপুর শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২৩ ০৮:৫২
Share: Save:

এলাকায় সন্তোষকুমার মণ্ডল নামে এক শিক্ষকের বদলির ‘খবর ছড়িয়েছিল’ এলাকায়। আর তার পরেই শুক্রবার সালানপুর ব্লকের ফুলবেড়িয়া প্রাথমিক স্কুলের ভারপ্রাপ্ত শিক্ষক (টিচার ইনচার্জ) সন্তোষকুমার মণ্ডলের বদলি রুখতে পথে নামেন পড়ুয়া ও অভিভাবকদের একাংশ। তবে, বদলির বিষয়ে নিশ্চিত করে ওই শিক্ষক এবং জেলা প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান রথীন্দ্রনাথ মজুমদার, কেউই কিছু জানাননি।

স্কুল সূত্রে জানা গিয়েছে, প্রায় ১৩ বছর ধরে সন্তোষ এই স্কুলে কর্মরত। জেলা প্রাথমিক শিক্ষা সংসদ সূত্রে জানা যায়, জেলার কিছু স্কুলে প্রধান শিক্ষক পদে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে। এর পরেই এলাকায় ‘খবর ছড়ায়’ যে, সন্তোষকে অন্যত্র প্রধান শিক্ষক পদে বদলি করার প্রক্রিয়া শুরু হয়। তার পরে, এ দিন পথে নেমে পড়ুয়া ও অভিভাবকেরা আবেদন করেন, সন্তোষকে এই স্কুলেই প্রধান শিক্ষকের পদে রেখে দিতে হবে। সনাতন নাগ, শৌভিক মাজি নামে কয়েক জন বলেন, “স্যর স্কুলে আসার পরে পরিকাঠামোর উন্নয়ন ও শিক্ষার পরিবেশ, সবই দক্ষতার সঙ্গে সামলেছেন। তাই তাঁকে আমরা ছাড়ব না।” অভিভাবকদের একাংশ এই মর্মে জেলা প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যানের কাছে আবেদনওজমা দেন।

বিষয়টি নিয়ে সন্তোষের প্রতিক্রিয়া, “আমাকে আদৌ এখান থেকে বদলি করা হবে কি না, তা জানি না। সবটাই অভিভাবকদের আবেগের বহিঃপ্রকাশ।” জেলা প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান রথীন্দ্রনাথেরও বক্তব্য, “এখনও তেমন কোনও সিদ্ধান্ত হয়নি বলেই জানি। খোঁজ নিচ্ছি। ওই শিক্ষককে ডেকে পাঠিয়ে বিস্তারিত জানার চেষ্টা করা হচ্ছে।” এই পরিস্থিতিতে কী ভাবে ও কোথা থেকে সন্তোষেরবদলির খবর ছড়াল, তা নিয়ে নিশ্চিত করে কিছু বলতে পারেননি অভিভাবকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Salanpur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE