Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ অক্টোবর ২০২১ ই-পেপার

ভোটের টুকিটাকি

২৩ মার্চ ২০১৬ ০১:৩০

প্রার্থীর নাম ঘোষণায় স্বস্তি কংগ্রেসে
কালনা

দীর্ঘ টানাপোড়েনের পর পূর্বস্থলী দক্ষিণ কেন্দ্রে প্রার্থী ঘোষণা করল কংগ্রেস। মঙ্গলবার ওই কেন্দ্রের প্রার্থী হিসেবে বর্ধমান-দুর্গাপুর লোকসভা এলাকার যুব কংগ্রেসের সভাপতি অভিজিৎ ভট্টাচার্যের নাম ঘোষণা করা হয়েছে। এই কেন্দ্রে অনেক আগেই তৃণমূল ও বিজেপি প্রার্থী ঘোষণা করেছে। দেওয়াল লিখন থেকে বাড়ি বাড়ি ঘুরে প্রচারও শুরু হয়ে গিয়েছে। কিন্তু তৃণমূলের জেলা সভাপতি (গ্রামীণ) স্বপন দেবনাথের প্রতিদ্বন্দ্বী প্রার্থীর নাম না পেয়ে প্রচার শুরু করতে পারছিলেন বাম-কংগ্রেস জোটের কর্মীরা। এ দিন প্রার্থীর নাম ঘোষণা হওয়ায় স্বস্তির নিশ্বাস ফেলেছে তাঁরা। কংগ্রেসের জেলা সভাপতি আভাস ভট্টাচার্য জানান, রাজ্য নেতৃত্ব নাম ঘোষণা করেছেন। বুধবার থেকেই জোরকদমে প্রচার শুরু করে দেওয়া হবে।

Advertisement

ফেস্টুন ছেঁড়া পাণ্ডবেশ্বরে
পাণ্ডবেশ্বর

বিজেপি-র পতাকা ও ফেস্টুন ছিঁড়ে দেওয়ার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। পাণ্ডবেশ্বরের কুমারডিহি গ্রামের ঘটনা। স্থানীয় বিজেপি নেতৃত্বের অভিযোগ, সোমবার রাতে এক দল তৃণমূল সমর্থক বিজেপির পতাকা ও ফেস্টুন ছিঁড়ে দেয়। বিজেপি সমর্থকদের হুমকি দেওয়া হয়েছে বলেও অভিযোগ তাঁদের। মঙ্গলবার পাণ্ডবেশ্বর থানায় লিখিত অভিযোগ করেন বিজেপির যুব মোর্চার সভাপতি চন্দন পাল। বিজেপি প্রার্থী জিতেন চট্টোপাধ্যায় অভিযোগ করেন, তৃণমূলের তরফে বিভিন্ন জায়গায় তাঁদের সমর্থকদের হুমকি দেওয়া হচ্ছে।

বিভেদ ভুলে সামিল
আসানসোল


আলোয় প্রচার কাঁকসায়।



বিভেদ ভুলে আসানসোল উত্তর কেন্দ্রে কংগ্রেস প্রার্থীর হয়ে মঙ্গলবার প্রচারে নামলেন বিক্ষুব্ধ কংগ্রেস কর্মীরা। এ দিন দলের রাহালেন কার্যালয়ে প্রার্থীর উপস্থিতিতেই এই কংগ্রেস কর্মীরা প্রথমে আবির খেলেন। তার পরে প্রার্থীর হয়ে প্রচার শুরু করেন। ওই কর্মীরা জানিয়েছেন, প্রার্থী নিয়ে তাঁদের মধ্যে ক্ষোভ তৈরি হয়েছিল ঠিকই। তবে পরে প্রার্থীর উপস্থিতিতে সমস্ত ক্ষোভ মিটে গিয়েছে। প্রার্থী ইন্দ্রাণী মিশ্র বলেন, ‘‘আর কোনও দ্বিধা-দ্বন্দ্ব নেই। সবাই এক সঙ্গে কাজে নেমেছেন।’’

দোমড়ায় সভা
কাঁকসা

গলসি ও দুর্গাপুর (পূর্ব) বিধানসভা কেন্দ্রের প্রার্থীদের সমর্থনে মঙ্গলবার কাঁকসার দোমড়ায় একটি সভা করল তৃণমূল। সভায় ছিলেন দুই প্রার্থী প্রদীপ মজুমদার ও অলোককুমার মাঝি। এ ছাড়াও ছিলেন জেলা পরিষদের সভাধিপতি দেবু টুডু, বর্ধমান-দুর্গাপুরের সাংসদ মমতাজ সঙ্ঘমিতা-সহ ব্লক নেতৃত্ব। কাঁকসার বিভিন্ন এলাকা থেকে ভিড় জমান তৃণমূল কর্মী ও সমর্থকেরা।

আরও পড়ুন

Advertisement