Advertisement
১৮ মে ২০২৪
Kalna

গরু বেচে এ ভাবে ঠকালেন ছোটবেলার মাস্টারমশাই! পূর্বস্থলী থানায় নালিশ ছাত্রের

‘‘অনেক আশা নিয়ে স্যরের কাছ থেকে গরুটি কিনেছিলাম। আশ্বাস দেওয়া হয়েছিল, ১৫ কেজি দুধ পাব। ঠিক করেছিলাম, উদ্বৃত্ত দুধ বিক্রি করে দেব। ছেলেবেলার শিক্ষক যে এ ভাবে ঠকাবেন, কে জানত!’’

গাভী গছিয়ে দিয়ে প্রতারণা করা হয়েছে বলে অভিযোগ সমীরের।

গাভী গছিয়ে দিয়ে প্রতারণা করা হয়েছে বলে অভিযোগ সমীরের। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কালনা শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২৩ ০৬:৪৯
Share: Save:

মাস্টারমশাইয়ের কাছে গরু কিনে ঠকে গিয়েছেন বলে অভিযোগ করেছেন ছাত্র। পূর্বস্থলীর তেলিনপাড়া এলাকার সমীররঞ্জন ভৌমিকের দাবি, কেনার ১৭ দিনের মধ্যেই গরুটি মারা যায়। ৩৬ হাজার টাকা দিয়ে রোগগ্রস্ত গাভী গছিয়ে দিয়ে প্রতারণা করা হয়েছে, অভিযোগ তাঁর। গরু কেনা ও তার চিকিৎসার টাকা ফেরত চেয়েছেন তিনি। যদিও ওই শিক্ষকের দাবি, গরু সুস্থই ছিল। ওঁর অযত্নেই হয়তো এই অবস্থা।

পেশায় শাড়ি বিক্রেতা সমীর মহকুমাশাসককে অভিযোগে জানিয়েছেন, ২০২২ সালে ৫ অক্টোবর ছোটবেলার শিক্ষক, শ্যামবাটী গ্রামের বসিন্দা কানাই পালের থেকে গাভীটি কেনেন তিনি। ৮ নভেম্বর গাভীটি একটি বাছুরের জন্ম দেয়। তার পর থেকেই অসুস্থ হয়ে পড়ে সেটি। পশু হাসপাতালে নিয়ে যাওয়া হয়। নানা পরীক্ষা, ওষুধে খরচ হয়ে যায় প্রায় ১৩ হাজার টাকা। ২২ নভেম্বর গরুটি মারা যায়। তাঁর দাবি, পশু চিকিৎসকদের কাছ থেকে তিনি জানতে পেরেছেন, কৃমি এবং জন্ডিস রোগে গাভীটি দীর্ঘ দিন ধরে ভুগছিল। এর পরেই কেনা ও চিকিৎসার খরচ বাবদ ৪৯,৫০০ টাকা দাবি করে অভিযোগ করেন তিনি। ডাকযোগে চিঠি পাঠানো হয় পূর্বস্থলী থানাতেও।

সমীর বলেন, ‘‘অনেক আশা নিয়ে স্যরের কাছ থেকে গরুটি কিনেছিলাম। আশ্বাস দেওয়া হয়েছিল, ১৫ কেজি দুধ পাব। ঠিক করেছিলাম, উদ্বৃত্ত দুধ বিক্রি করে দেব। সব টাকা জলে গেল। ছেলেবেলার শিক্ষক যে এ ভাবে ঠকাবেন, কে জানত!’’ তাঁর দাবি, কেনার পরে প্রতি দিন গরুটিকে দু’কেজি খোল, দু’কেজি বিউলির ডাল, দেড় কিলো ভুট্টা, দেড় কিলো খুদের ভাত এবং দু’প্যাকেট আটা খাওয়াতে হত। প্রায় ৪৫ দিন এমন রুটিন মেনে খাবার দিতে গিয়েও হাজার আটেক টাকা খরচ হয়ে গিয়েছে। কানাই অবশ্য এ সব শুনতে নারাজ। তাঁর দাবি, আমি ওকে সুস্থ গরু দিয়েছে। একটা বাছুরও হয়েছে। ওঁর দাবি ভিত্তিহীন। ওঁর অযত্নেই হয়তো দুধেল গাইটামারা গেল।’’

মহকুমা প্রশাসনের দাবি, পূর্বস্থলী ২-এর বিডিওকে বিষয়টি দেখতে বলা হয়েছে। বিডিও সৌমিক বাগচি জানান, দু’পক্ষের সঙ্গে কথা বলা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kalna Fraud
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE