×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৪ মার্চ ২০২১ ই-পেপার

পড়ুয়াদের বিক্ষোভ ঘিরে উত্তাল আসানসোলের কাজি নজরুল বিশ্ববিদ্যালয়

নিজস্ব সংবাদদাতা
আসানসোল ২৭ নভেম্বর ২০২০ ২১:২৩
নিজস্ব চিত্র।

নিজস্ব চিত্র।

পড়ুয়াদের বিক্ষোভে শুক্রবার উত্তাল হয়ে উঠল আসানসোলের কাজি নজরুল বিশ্ববিদ্যালয়। কারও পরীক্ষার ফল অসম্পূর্ণ, কেউ আবার প্রথম সেমিস্টারের রেজাল্ট হাতে পাননি— এমনই নানা অভিযোগ-সব বিভিন্ন দাবিতে বিক্ষোভ দেখালেন ছাত্র ছাত্রীরা। এমনকি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সাধন চক্রবর্তীর গাড়ি আটকে বিক্ষোভ দেখান পড়ুয়ারা।

বিক্ষোভকারীরা বিশ্ববিদ্যালয়ের গেটের তালা ভাঙারও চেষ্টা করেন বলে অভিযোগ। এমনকি পাঁচিল টপকে বিশ্ববিদ্যালয়ে ঢোকারও চেষ্টা করেন তাঁরা। এই ঘটনাকে উত্তেজনা ছড়ায় বিশ্ববিদ্যালয় চত্বরে।

শুক্রবার বিশ্ববিদ্যালয় অধীনস্থ বিভিন্ন কলেজের ছাত্রছাত্রীরা কাজি নজরুল বিশ্ববিদ্যালয়ে এসে বিক্ষোভ দেখান। ছাত্রছাত্রীদের অভিযোগ, পরীক্ষার ফল অসম্পূর্ণ, কেউ আবার প্রথম সেমিস্টারের রেজাল্ট এখনও পাননি। তাঁরই বিরুদ্ধে এই বিক্ষোভ দেখানো হয়েছে দাবি ছাত্রছাত্রীদের।

Advertisement

খবর পেয়ে ঘটনাস্থলে যায় আসানসোল উত্তর থানার পুলিশ।পরিস্থিতি নিয়ন্ত্রণ করার চেষ্টা করে তারা। পুলিশ জানিয়েছে, ৫ পড়ুয়াকে নিজের দফতরে ডেকে লিখিত ভাবে তাদের সব সমস্যার জানাতে বলেন উপাচার্য। তিনি দ্রুত এই সমস্যার সমাধানের আশ্বাস দিলে আন্দোলন তুলে নেন পড়ুয়ারা।

Advertisement