Advertisement
১০ মে ২০২৪
Bardhaman

কলেজ বন্ধ থাকলেও বেড়েছে ফি, অবস্থান বিক্ষোভ বর্ধমানের উদয়চাঁদ মহিলা কলেজে

ছাত্রীদের অভিযোগ, সোমবার কলেজের অধ্যক্ষ তাঁদের দাবি নিয়ে বিবেচনার আশ্বাস দিয়েছিলেন। তাঁরা কলেজে ঢুকতে গেলে প্রহরীরা তাঁদের বাধা দেয়।

কলেজের গেটের সামনে অবস্থান বিক্ষোভ ছাত্রীদের

কলেজের গেটের সামনে অবস্থান বিক্ষোভ ছাত্রীদের নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বর্ধমান শেষ আপডেট: ২৮ জুন ২০২১ ১৮:০১
Share: Save:

লকডাউনে কলেজ বন্ধ। তবুও ফি বাড়ানো হয়েছে। ফি না কমালে লাগাতার আন্দোলনের হুঁশিয়ারি দিয়ে অবস্থান বিক্ষোভ শুরু করলেন বর্ধমানের উদয়চাঁদ মহিলা কলেজের ছাত্রীরা। সোমবার বর্ধমান শহরের রাজবাটি এলাকায় কলেজের গেটের সামনে অবস্থান বিক্ষোভ করেন তাঁরা।

ছাত্রীদের অভিযোগ, সোমবার কলেজের অধ্যক্ষ তাঁদের দাবি নিয়ে বিবেচনার আশ্বাস দিয়েছিলেন। সেই মতো তাঁরা কলেজে ঢুকতে গেলে প্রহরীরা তাঁদের বাধা দেয়। তাদের হেনস্থা করা হয় বলেও অভিযোগ ছাত্রীদের। এই ঘটনার পরেই রাস্তা অবরোধ করেন তাঁরা। কয়েক জন ছাত্রী বন্ধ ফটক টপকে ভিতরে ঢোকার চেষ্টাও করেন। প্রায় ২০ মিনিট ধরে অবরোধ চলে। অবশেষে পুলিশ এসে অবরোধ তোলে।

কোয়েল ঘোষ নামের এক ছাত্রী বলেন, ‘‘প্রায় দু’বছর ধরে কলেজ বন্ধ। এ ছাড়া অতিমারি এবং লকডাউনের কারণে নিম্নবিত্ত ও মধ্যবিত্ত পরিবারগুলিতে অর্থ সঙ্কট চলছে। কলেজ বন্ধ থাকায় বিদ্যুৎ, জল ও অন্যান্য পরিকাঠামো ব্যবহার করা হয়নি। তাহলে কলেজ কর্তৃপক্ষ কেন ফি কমাবে না?’’ ফি কমানো না হলে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন ছাত্রীরা।

এই প্রসঙ্গে কলেজের অধ্যক্ষ বাণীমোহন গোস্বামী জানিয়েছেন, তিনি অসুস্থ। তাই কিছু বলতে পারবেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Protest Bardhaman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE