Advertisement
০৩ মে ২০২৪
Bardhaman

Bardhaman: জমা জলে বাড়ছে ভোগান্তি, অসন্তোষও

বর্ধমান শহরের মধ্য দিয়ে যাওয়া জিটি রোডের কেশবগঞ্জ চটি এলাকায় নিকাশির হাল খারাপ বলে অভিযোগ স্থানীয়দের একাংশের।

রাস্তায় জমে থাকা জলের পাশ দিয়েই যাতায়াত।

রাস্তায় জমে থাকা জলের পাশ দিয়েই যাতায়াত। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বর্ধমান শেষ আপডেট: ০৬ জুন ২০২২ ০৭:৩২
Share: Save:

জিটি রোডের পাশে দোকানের সামনে থইথই করছে জল। তা পেরিয়েই চলছে বিকিকিনি। পচা জল দুর্গন্ধ ছড়াচ্ছে এলাকায়। নাকে রুমাল দিয়ে যাতায়াত করছেন পথচারীরা। অস্বাস্থ্যকর এই পরিস্থিতি তৈরি হয়েছে জিটি রোডের কেশবগঞ্জ চটি এলাকায়। ক্ষুব্ধ স্থানীয় ব্যবসায়ীরা।

বর্ধমান শহরের মধ্য দিয়ে যাওয়া জিটি রোডের কেশবগঞ্জ চটি এলাকায় নিকাশির হাল খারাপ বলে অভিযোগ স্থানীয়দের একাংশের। গোলাপবাগ মোড় থেকে নবাবহাটের দিকে যাওয়ার রাস্তার কেশবগঞ্জ চটি থেকে হাইমাদ্রাসার মধ্যে প্রায় ২০০ মিটার অংশ জুড়ে জিটি রোডের এক পাশে জল জমে থাকছে। কিছু দোকানদার জলের উপরে ইট পেতেছেন ক্রেতাদের সুবিধার জন্য। এক সপ্তাহ আগে হওয়া ভারী বৃষ্টির পরে রাস্তা থেকে নামেনি জল, দাবি স্থানীয়দের।

কেন এই হাল?

পূর্ত দফতর জানাচ্ছে, ওই এলাকায় নিকাশির সমস্যা দীর্ঘদিনের। সে কারণে জল জমলে তা নামতে সমস্যা হচ্ছে। পূর্ত দফতরের অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার ১ (বর্ধমান ডিভিশন) সুজয় রায় প্রতিহার বলেন, ‘‘পাম্প দিয়ে জল মাঝেমধ্যে বার করে দেওয়া হচ্ছে। কী ভাবে সমস্যার স্থায়ী সমাধান করা যায়, তা নিয়ে চিন্তাভাবনা চলছে।’’

স্থানীয় ব্যবসায়ী জিতেন্দ্র শর্মা বলেন, ‘‘দোকানের সামনে প্রায় ১০ দিন ধরে জল জমে রয়েছে। দুর্গন্ধ ছড়াচ্ছে। এই অবস্থাতেই দোকান চালাতে হচ্ছে। নোংরা জল পেরিয়ে ক্রেতারা দোকানে আসতে চাইছেন না। এক অসহনীয় অবস্থায় দিন কাটাচ্ছি।’’ আর এক ব্যবসায়ী বাসুদেব দাস বলেন, ‘‘এক দিনের বৃষ্টিতেই এই হাল হলে বর্ষায় কী হবে? তখন তো রাস্তা পুকুর হয়ে যাবে।’’ পথচারী সেলিমা সুলতানার কথায়, ‘‘রাস্তার অর্ধেক জুড়ে রয়েছে জল। বাকি রাস্তায় চলছে যানবাহন। বিপদ হাতে নিয়ে, নাকে রুমাল চাপা দিয়ে যাতায়াত করতে হচ্ছে।’’ ব্যস্ত জিটি রোডের এই হাল নিয়ে ক্ষোভ রয়েছে স্থানীয়দের। তাঁরা দ্রুত সমস্যার স্থায়ী সমাধানের দাবি জানিয়েছেন।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Bardhaman Stagnant Water
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE