Advertisement
২৪ এপ্রিল ২০২৪
police

Bharat Bandh Today: পুলিশের ‘প্লে অ্যাক্টিং’! হাল্কা টানে উর্দিধারীর রাস্তায় গড়াগড়ি মনে পড়ায় নেমারকে

সোমবার আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের এক আধিকারিককে নেমারের ভূমিকাতেই দেখা গেল। তবে মাঠে নয়। একেবারে রাজ্য সড়কের উপর।

পুলিশকর্মীর ঘুরে মাটিতে পড়ে যাওয়ার মুহূর্ত

পুলিশকর্মীর ঘুরে মাটিতে পড়ে যাওয়ার মুহূর্ত

নিজস্ব সংবাদদাতা
দুর্গাপুর শেষ আপডেট: ২৮ মার্চ ২০২২ ১৭:০৭
Share: Save:

শব্দবন্ধটি ফুটবল মাঠে অত্যন্ত পরিচিত— ‘প্লে অ্যাক্টিং’। বন্‌ধের সকালে সে রকমই এক দৃশ্য দেখা গেল পশ্চিম বর্ধমানের দুর্গাপুরে। এক পুলিশ অফিসারের হাত ধরে হাল্কা টান, আর তাতেই তিনি উল্টেপাল্টে পড়ে গেলেন পাকা রাস্তার উপরে। ঠিক যেমনটা দেখা যায় ফুটবল মাঠে। সোমবার সকালের এই ঘটনার ভিডিয়ো ভাইরাল হতেই অনেকে ওই পুলিশকর্মীর পড়ে যাওয়ার সঙ্গে ব্রাজিলের ফুটবল তারকা নেমারের ‘প্লে অ্যাক্টিং’-এর তুলনা করতে শুরু করেছেন।

‘প্লে অ্যাক্টিং’-এর ব্যাপারে ফুটবল জগতে নেমারের ‘খ্যাতি’ রয়েছে বেশ। ফাউল বা পেনাল্টি আদায়ের চেষ্টায় কখনও অকারণ মাঠে ‘ডাইভ’ দিলেন। কখনও বা হাল্কা ছোঁয়াতেই গড়াগড়ি মাঠের ভিতর। চোখে-মুখে ফুটিয়ে তোলা, যেন কত্ত লেগেছে! বিশ্বকাপের মঞ্চেও এমনটা করতে দেখা গিয়েছে নেমারকে। প্রতিপক্ষ খেলোয়াড়ের সামান্য ট্যাকেলে মাঠে গড়াগড়ি, থ্রো-লাইনে ডিগবাজি খাওয়ার দৃশ্য নিয়ে এক সময় প্রচুর আলোচনা হয়েছে। সোমবার আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের এক আধিকারিককে নেমারের ভূমিকাতেই দেখা গেল। তবে মাঠে নয়। একেবারে রাজ্য সড়কের উপর।

সোম ও মঙ্গলবার দু’দিন দেশব্যাপী সাধারণ ধর্মঘটের ডাক দিয়েছে কেন্দ্রীয় শ্রমিক ও কৃষক সংগঠনগুলি। সকাল থেকেই দুর্গাপুর স্টেশন সংলগ্ন বাঁকুড়া মোড়ের কাছে রাজ্য সড়ক অবরোধ করেন সিপিএম কর্মী-সমর্থকেরা। ওই অবরোধ তুলতেই এসেছিলেন পুলিশকর্মীরা। রাজ্য সড়কের উপর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কুশপুতুলে আগুন দিতেই পুলিশ বাধা দেয়। পুলিশের সঙ্গে বন্‌ধ সমর্থনকারীদের বচসা ও ধ্বস্তাধ্বস্তির মাঝেই ওই ঘটনা ঘটে। ভাইরাল হওয়া ভিডিয়োতে দেখা গিয়েছে, এক ধর্মঘটী হাত ধরে সামান্য টান দিতেই রাস্তার উপর ঘুরে পড়ে যান ওই পুলিশকর্মী। সঙ্গে সঙ্গেই আশপাশে থাকা বাকি পুলিশকর্মীরা ছুটে এসে তাঁকে তুলে নিয়ে গাড়িতে ওঠানোর চেষ্টা করেন। পড়ে যাওয়া ওই পুলিশকর্মীকে খুঁড়িয়ে হাঁটতে দেখা যায়।

এর পরেই রটে যায়, অবরোধ তুলতে গিয়ে আহত হয়েছেন এক পুলিশকর্মী। যদিও কারও আহত হওয়ার কথা স্বীকার করেনি আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের এসিপি প্রবুদ্ধ বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘‘এমন কোনও ঘটনার কথা আমার জানা নেই।’’

ধর্মঘটীদের হাত ধরে হ্যাঁচকা টানে এক পুলিশকর্মীর মাটিতে পড়ে আহত হওয়ার বিষয়টি সম্পূর্ণ অস্বীকার করেছেন সিপিএম নেতা পঙ্কজ রায় সরকারও। তিনি বলেন, ‘‘পুরোটাই নাটক।’’

ভিডিয়োটি নেটমাধ্যমে ছড়িয়ে পড়ার পর পুলিশের সঙ্গে যোগাযোগ করে আনন্দবাজার অনলাইন জানতে পারে ওই পুলিশকর্মীর নাম মেহেরাজ আনসারি। তিনি এএসআই। ঘনিষ্ঠ মহলে তিনি জানিয়েছেন, বন্‌ধ সমর্থনকারীদের প্রতিরোধ করতে গিয়েই মাটিতে পড়ে গিয়েছিলেন। তবে ‘প্লে অ্যাক্টিং’ নিয়ে মেহেরাজ কোনও মন্তব্য করেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

police Bardhaman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE