Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Bardhaman medical College

Bardhaman Medical College: বর্ধমান মেডিক্যালে অগ্নিকাণ্ডের ঘটনা তদন্ত করবে তিন সদস্যের কমিটি: স্বাস্থ্য ভবন

হাসপাতাল সূত্রে খবর, শনিবার ভোর রাতে এই আগুন লাগে। এক জন কোভিড রোগী প্রথম আগুন দেখতে পান। তার পর তিনি বাকিদের ঘুম ভাঙান।

—নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ও বর্ধমান শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২২ ১৮:৪২
Share: Save:

বর্ধমান মেডিক্যাল কলেজের কোভিড ওয়ার্ডে আগুন লাগার ঘটনায় গঠিত হল তিন সদস্যের বিশেষজ্ঞ কমিটি। শনিবারই এই কমিটির কথা ঘোষণা করা হয়েছে স্বাস্থ্য ভবনের তরফে।

স্বাস্থ্য ভবনের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বর্ধমান মেডিক্যাল কলেজে অগ্নিকাণ্ডের ঘটনা এবং আগুনে পুড়ে এক কোভিড রোগীর মৃত্যুর ঘটনার তদন্তে গঠিত তদন্ত কমিটিতে রয়েছেন স্বাস্থ্য দফতরের আধিকারিক অনিরুদ্ধ নিয়োগী, আরজি কর হাসপাতালের ফরেন্সিক মেডিসিন বিভাগের প্রধান চিকিৎসক সোমনাথ দাস, ডিরেক্টর অব হেল্থ সার্ভিসের নার্সিং সদস্য মনিকা গায়েন। ইতিমধ্যেই কমিটির এক সদস্য বর্ধমান মেডিক্যালের উদ্দেশে কলকাতা থেকে রওনা দিয়েছেন বলে জানা গিয়েছে।

শনিবার ভোর রাতে এই আগুন লাগে বর্ধমান মেডিক্যালে। এক জন কোভিড রোগী প্রথম আগুন দেখতে পান। তার পরে তিনিই বাকিদের ঘুম ভাঙান। আগুন লাগার পর হাসপাতালের কর্মীরাই আগুন নিয়ন্ত্রণে আনেন। পরে ঘটনাস্থলে পৌঁছয় দমকল। খবর পেয়ে ঘটনাস্থলে আসে বর্ধমান থানার পুলিশ। তবে নিরাপত্তায় গাফিলতির কথা অস্বীকার করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ। বর্ধমান মেডিক্যাল কলেজের অধ্যক্ষ প্রবীর সেনগুপ্ত বলেন, ‘‘এই ঘটনা খুবই দুঃখজনক। আগুন লাগার কারণ জানতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।’’

হাসপাতালে গিয়েছেন স্থানীয় বিধায়ক খোকন দাস। তিনি বলেন, ‘‘এটা একটা দুর্ঘটনা। রাতে তো হাসপাতালের ওয়ার্ডে নার্সরা রোগীর পাশে বসে থাকবেন না। রোগী থাকবেন নিজের বেডে। আর নার্সরা থাকবেন তাঁদের রুমে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bardhaman medical College Fire
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE