Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Abhishek Banerjee

বৃষ্টি মাথায় ভাতারে কর্মসূচি, ঝড়ে আটকে পড়া অসুস্থকে বাড়ি ফেরানোর ব্যবস্থাও করলেন অভিষেক

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কনভয় সরিয়ে একটি গাড়িতে চাপিয়ে ওই বৃদ্ধকে মঙ্গলকোটের বাড়িতে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হয়। তৃণমূল নেতার এই ব্যবহারে মুগ্ধ বৃদ্ধ এবং তাঁর ছেলে।

Abhishek Banerjee

ভাতারে অভিষেকের রোড শোয়ের সময় শুরু হয় বৃষ্টি। খানিক পরে শুরু হয় ঝড়ও। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ভাতার শেষ আপডেট: ১৫ মে ২০২৩ ২১:৪২
Share: Save:

হাওয়া অফিসের পূর্বাভাস ছিল ঝড়বৃষ্টি হতে পারে। অন্য দিকে, কর্মসূচি ঘোষণা হয়ে গিয়েছিল আগেই। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় যখন পূর্ব বর্ধমানের ভাতারে রোড শো করছেন, তখনই কালো মেঘে ঢেকেছে আকাশ। বৃষ্টি আসা স্রেফ সময়ের অপেক্ষা। দু’-এক ফোঁটা বৃষ্টি পড়াও শুরু হয়েছে। কিন্তু তাঁকে দেখতে তখন রাস্তার দু’পাশে মানুষের ঢল নেমেছে। কী ভাবে নিরাশ করবেন তাঁদের! তাই গাড়ির ছাদে দাঁড়িয়ে ধন্যবাদ জানালেন তৃণমূল সাংসদ। ফুল ছুড়ে দিলেন জনতার উদ্দেশে। নিজের কনভয় ঝড়ের মুখে পড়ে আটকা পড়েছে। বুঝতে পেরেছেন মঙ্গলকোটের সভা করা অসম্ভব, তখনই দুর্যোগে আটকে পড়া অসুস্থ এক প্রবীণকে বাড়ি ফেরার ব্যবস্থাও করে দিলেন অভিষেক।

সোমবার বিকেলে আকাশ দেখেই ভাতারের কর্মসূচি শেষ করে মঙ্গলকোটের সভার দিকে তড়িঘড়ি রওনা হয়েছিলেন অভিষেক। কিন্তু প্রবল ঝড়ে ভাতার বাজার ও ভুমশোর গ্রামের মাঝামাঝি আটকে যায় তাঁর কনভয়। দীর্ঘ ক্ষণ অভিষেককে অপেক্ষা করতে হয় মাঝরাস্তায়। তখনই তাঁর চোখে পড়ে ঝড়বৃষ্টিতে আটকে পড়েছেন বছর সত্তরের এক প্রবীণ। অভিষেক খবর নিয়ে জানতে পারেন, ডায়ালিসিস করে ছেলের বাইকে চেপে বাড়ি ফিরছিলেন ওই বৃদ্ধ। তাঁর নাম দ্বিজপদ বন্দ্যোপাধ্যায়। শোনামাত্রই নিজের উদ্যোগে বৃদ্ধকে তড়িঘড়ি বাড়ি পাঠানোর ব্যবস্থা করেন অভিষেক। কর্তব্যরত পুলিশ আধিকারিকদের অনুরোধ করেন, বৃদ্ধ রোগীকে যেন গাড়ি করে বাড়ি পৌঁছে দেওয়া হয়। এর পর পুলিশ কনভয় সরিয়ে একটি গাড়িতে চাপিয়ে ওই বৃদ্ধকে মঙ্গলকোটে বাড়িতে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করে। অভিষেকের এ হেন ব্যবহারে মুগ্ধ ওই বৃদ্ধ এবং তাঁর ছেলে। দু’জনই ধন্যবাদ জানিয়েছেন অভিষেককে।

জনসংযোগ যাত্রার ২১তম দিনে ভাতারে অভিষেকের সভায় জড়ো হয়েছিলেন কাতারে কাতারে মানুষ। দুর্যোগ উপেক্ষা করেই আবালবৃদ্ধবনিতার জনপ্লাবণ তরুণ নেতাকে স্বাগত জানাতে রাস্তার উপরেই দাঁড়িয়ে ছিলেন। সাধারণ মানুষের এই আবেগময় অভিবাদন দেখে মুগ্ধ অভিষেকও। বিকেল ৪টে ১৫ মিনিট নাগাদ ভাতার বাজারের দমকল অফিসের সামনে থেকে শুরু হয় তাঁর রোড শো। ভাতারের বিধায়ক মানগোবিন্দ অধিকারী-সহ ব্লক তৃণমূলের নেতৃত্ব তাঁদের নেতাকে অভিনন্দন জানানোর জন্য অপেক্ষা করছিলেন। ছিলেন ভাতার ব্লকের বিভিন্ন প্রান্ত থেকে আসা মানুষজন। ভাতারে পা রাখতেই অভিষেককে স্থানীয় নূরপুর গ্রামের ঐতিহ্যবাহী রাধাগোবিন্দ বিগ্রহের ছবি-সহ ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান বিধায়ক। বর্ধমান-কাটোয়া রাজ্য সড়কের দু’ধারে তখন মানুষের ঢল। বাড়িগুলির ছাদে উৎসুক মানুষের ভিড়। সকলেই নেতাকে দেখার জন্য অপেক্ষা করছেন। ঝড়ের মাঝেই অভিষেক তাঁর গাড়ির উপরে বসে এবং দাঁড়িয়ে বেশ খানিক ক্ষণ রোড শো চালিয়ে যান। কারণ, তখনও প্রচুর মানুষ তাঁকে দেখার জন্য মুখিয়ে ছিলেন। তাঁদের নিরাশ করেননি অভিষেক।

তবে ঝড় এবং বৃষ্টির বেগ বাড়তে থাকায় সবার নিরাপত্তার স্বার্থে ভাতার বাসস্ট্যান্ডের কাছেই রোড শো শেষ করে দেন অভিষেক। দুর্যোগের কারণে মঙ্গলকোটের লালডাঙা মাঠে আর জনসভা করা যায়নি। তার পর আউশগ্রাম-১ ব্লকে রোড শো ছিল। সেটাও করা যায়নি। সন্ধ্যা নাগাদই অভিষেক মানকরের উদ্দেশে রওনা দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Abhishek Banerjee TMC Bardhaman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE