Advertisement
০২ জুন ২০২৪
WB Panchayat Election 2023

তৃণমূল কার্যালয়ে ভাঙচুর

ঘটনার পিছনে প্রভাবশালী কারও মদত রয়েছে বলেও দাবি উঠেছে। তবে দলীয় কর্মীরা বিরোধীদের দিকে আঙুল তোলেননি, বরং গোষ্ঠী কোন্দলের কারণেই এই ঘটনা বলে তাঁদের অনুমান।

তৃণমূল কার্যালয় ভাঙচুর বর্ধমানে। ছবি: উদিত সিংহ

তৃণমূল কার্যালয় ভাঙচুর বর্ধমানে। ছবি: উদিত সিংহ

নিজস্ব সংবাদদাতা
বর্ধমান শেষ আপডেট: ২২ জুন ২০২৩ ০৭:৪২
Share: Save:

তৃণমূলের দলীয় কার্যালয় ভাঙচুরের অভিযোগ উঠেছে বর্ধমান শহরে। দত্ত সেন্টারের মতো জনবহুল এলাকায় ওই কার্যালয় ও পাশে থাকা একটি ক্যান্টিন ভাঙচুর করা নিয়ে উত্তেজনা ছড়িয়েছে এলাকায়। ঘটনার পিছনে প্রভাবশালী কারও মদত রয়েছে বলেও দাবি উঠেছে। তবে দলীয় কর্মীরা বিরোধীদের দিকে আঙুল তোলেননি, বরং গোষ্ঠী কোন্দলের কারণেই এই ঘটনা বলে তাঁদের অনুমান।

জেলা তৃণমূলের অন্যতম মুখপাত্র প্রসেনজিৎ দাস বলেন, ‘‘কেন ঘটনাটি ঘটেছে, পুলিশ তদন্ত করে দেখবে। তবে বার বার এই কার্যালয়ে কেন হামলা হচ্ছে, সেটা গুরুত্ব দিয়ে দেখা উচিত।’’

তৃণমূল সূত্রে জানা গিয়েছে, দত্ত সেন্টারের ওই কার্যালয়ে বসতেন দলের সাধারণ সম্পাদক আব্দুল রব এবং তাঁর অনুগামীরা। ওই নেতার অভিযোগ, কোনও এক প্রভাবশালীর মদতেই পার্টি অফিসটি ভাঙচুর ও লুটপাট চালানো হয়েছে। তবে সেটি কে বা কোন দলের তা নিয়ে কোনও মন্তব্য তিনি করেননি। কোনও বিরোধী শিবিরের দিকেও তোপ দাগা হয়নি।

বুধবার সকালে দলের কর্মীরা এসে দেখেন, পার্টি অফিসে ভাঙচুর চালানো হয়েছে। অফিসে থাকা দরকারি কাগজপত্র, দলীয় পতাকা, মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি দেওয়া ফেস্টুন, টিভি, ফ্যান, আলো ও আসবাবপত্র লুট করা হয়েছে বলেও অভিযোগ। এই কার্যালয়ের পাশে থাকা ক্যান্টিনের কংক্রিটের দেওয়াল ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয় বলেও অভিযোগ। ক্যান্টিনটি ওই নেতা ও তাঁর অনুগামীরাই চালাতেন বলে জানা গিয়েছে।

স্থানীয় তৃণমূল নেতা অর্পণ চট্টোপাধ্যায়ের দাবি, ‘‘বছর দেড়েক আগেও এই পার্টি অফিসে আগুন লাগিয়ে দেওয়া হয়েছিল। এই জায়গা থেকে দলীয় কার্যালয়টি উৎখাত করতেই বার বার আক্রমণ করা হচ্ছে।’’ আব্দুল রবও বলেন, ‘‘এই ঘটনার পিছনে কোনও প্রভাবশালী ব্যক্তি রয়েছেন। পুলিশ, প্রশাসনকে বলব তাঁকে খুঁজে বার করতে।’’ বিষয়টি দলের উচ্চ মহলে জানানো হয়েছে বলেও তাঁর দাবি।

প্রদেশ কংগ্রেসের সদস্য গৌরব সমাদ্দারের কটাক্ষ, ‘‘এক দিকে পঞ্চায়েত নির্বাচনের মনোনয়ন নিয়ে শাসকদল সন্ত্রাস চালাচ্ছে, অন্য দিকে নিজেদের পার্টি অফিসে ভাঙচুর হচ্ছে। তৃণমূলকে বলব, নিজেদের ঘর আগে সামলাক, নাহলে দলটাই গোষ্ঠীকোন্দলের জেরে উঠে যাবে একদিন।’’

তৃণমূল বিধায়ক খোকন দাস বলেন, ‘‘কারা এই ঘটনা ঘটাল, সেটা প্রশাসন খতিয়ে দেখবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE