Advertisement
০১ মে ২০২৪
Train Service disrupted

শক্তিগড়ে লাইনচ্যুত লোকাল, মালগাড়ির সঙ্গে মুখোমুখি সংঘর্ষই কারণ, বলছেন প্রত্যক্ষদর্শীরা

বর্ধমান-হাওড়া শাখার শক্তিগড়ের কাছে লাইনচ্যুত ডাউন বর্ধমান ব্যান্ডেল লোকাল। যার জেরে বর্ধমান থেকে হাওড়া যাওয়ার ডাউন লাইনে আপাতত বন্ধ ট্রেন চলাচল। বুধবার রাত ৯টা ১৬ নাগাদ দুর্ঘটনাটি ঘটে।

বর্ধমান-হাওড়া শাখার শক্তিগড়ের কাছে লাইনচ্যুত ডাউন বর্ধমান ব্যান্ডেল লোকাল। নিজস্ব চিত্র।

বর্ধমান-হাওড়া শাখার শক্তিগড়ের কাছে লাইনচ্যুত ডাউন বর্ধমান ব্যান্ডেল লোকাল। নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বর্ধমান শেষ আপডেট: ১০ মে ২০২৩ ২২:৪১
Share: Save:

বর্ধমান থেকে ব্যান্ডেল যাওয়ার পথে শক্তিগড়ের কাছে লাইনচ্যুত হল একটি লোকাল ট্রেনের দু’টি কামরা। প্রত্যক্ষদর্শীদের অভিযোগ, মালগাড়ির সঙ্গে মুখোমুখি সংঘর্ষের ফলেই এই ঘটনা ঘটেছে। তাঁদের দাবি, বর্ধমানমুখী একটি মালগাড়ি এবং ব্যান্ডেলমুখী ওই লোকাল ট্রেনটি একই লাইনে চলে আসে। তাদের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। তার জেরেই লাইনচ্যুত হয় লোকাল ট্রেনের দু’টি কামরা। যদিও মালগাড়ির সঙ্গে সংঘর্ষের এই বিষয়টি মেনে নেয়নি রেল। পূর্ব রেল কর্তৃপক্ষ জানিয়েছেন, ব্যান্ডেলমুখী একটি লোকাল ট্রেনের দু’টি কামরা লাইনচ্যুত হয়েছে। ঘটনায় কেউ হতাহত হননি। এর জেরে ডাউন লাইনে ট্রেন চলাচল বন্ধ আছে।

রেল জানিয়েছে, বুধবার রাত ৯টা ১৬ নাগাদ বর্ধমান থেকে ব্যান্ডেল যাচ্ছিল একটি লোকাল ট্রেন। শক্তিগড় স্টেশনে ঢোকার মুখেই ট্রেনটির সামনের দিকের দু’টি কামরা লাইনচ্যুত হয়। যদিও প্রত্যক্ষদর্শীদের দাবি, উল্টো দিক থেকে আসা মালগাড়ির সঙ্গে মুখোমুখি সংঘর্ষের কারণেই কামরা দু’টি লাইনচ্যুত হয়েছে। তাঁদের আরও দাবি, মালগাড়িটি তেলের ট্যাঙ্কার নিয়ে যাচ্ছিল। ফলে এই সংঘর্ষে অনেক বড় বিপদ হতে পারত। ডাউন ওই ব্যান্ডেল লোকালে ৬ নম্বর কামরায় ছিলেন শুভঙ্কর মজুমদার। তিনি বলেন, ‘‘আচমকা ঝাঁকুনি দিয়ে উঠল ট্রেনটি। জোরালো শব্দ হল। যাত্রীরা সবাই আতঙ্কিত হয়ে পড়েন। অনেকে ট্রেন থেকে ঝাঁপও দেন। পরে দেখা ট্রেনটি বেলাইন হয়েছে। শক্তিগড় ঢোকার কিছুটা আগে ঘটনাটা ঘটেছে। উল্টো দিক থেকে একটি মালগাড়ি আসছিল। তার সঙ্গে ট্রেনটির মুখোমুখি সংঘর্ষ হয়।’’

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র যদিও মালগাড়ির সঙ্গে সংঘর্ষের বিষয় নিয়ে কোনও মন্তব্য করেননি। তিনি বলেন, “রাত ৯টা ১৬ মিনিটে ডাউন ব্যান্ডেল লোকালের দু’টি কামরা লাইনচ্যুত হয়। কেউ আহত হননি।’’ রেল জানিয়েছে, ঘটনার সঙ্গে সঙ্গেই একটি ব্রেক ডাউন ভ্যান পাঠানো হয়। লাইনচ্যুত হওয়া ট্রেনটিকে সোজা করা এবং লাইন মেরামতের কাজ শুরু হয়েছে। ডাউন লাইনে আপাতত ট্রেন চলাচল বন্ধ রাখা হয়েছে। তবে, আপ লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। খুব শীঘ্রই পরিষেবা স্বাভাবিক হয়ে যাবে বলে জানিয়েছেন রেল কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Train Service
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE