Advertisement
২৬ এপ্রিল ২০২৪
TMC MLA

TMC MLA: বিজেপি-র কর্মী-সমর্থকদের বাড়িতে হামলা, আদালতে আত্মসমর্পণের পর তৃণমূল বিধায়কের মিলল জামিন

নির্দেশে বিচারক জানিয়েছেন, জিজ্ঞাসাবাদের পর তদন্তকারী অফিসার বিধায়ককে আটকাননি। অর্থাৎ তদন্তের স্বার্থে তাঁকে আটকে রাখার প্রয়োজন নেই।

ফাইল ছবি

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
বর্ধমান শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২২ ২৩:৩৬
Share: Save:

বিজেপির কর্মী-সমর্থকদের বাড়িতে হামলা, ভাঙচুর, লুটপাট ও মহিলাদের শ্লীলতাহানির ঘটনায় অভিযুক্ত বর্ধমান দক্ষিণের তৃণমূল বিধায়ক খোকন দাস শুক্রবার মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেট (সিজেএম)-এর আদালতে আত্মসমর্পণ করলেন। তাঁর আইনজীবী আদালতে বলেন, ‘‘জিজ্ঞাসাবাদের জন্য তদন্তকারী অফিসার বিধায়ককে ডেকে পাঠিয়েছিলেন। তাতে সাড়া দিয়ে থানায় হাজির হয়েছিলেন তিনি। পুলিসকে তদন্তে সব ধরণের সহযোগিতা করছেন বিধায়ক।’’ সরকারি ও অভিযুক্তের আইনজীবীর বক্তব্য শুনে বিধায়কের জামিন মঞ্জুর করেন বিচারক।

নির্দেশে বিচারক জানিয়েছেন, জিজ্ঞাসাবাদের পর তদন্তকারী অফিসার বিধায়ককে আটকাননি। অর্থাৎ তদন্তের স্বার্থে তাঁকে আটকে রাখার প্রয়োজন নেই। তাই তাঁর জামিন মঞ্জুর করা হল। জামিনের পর বিধায়ক খোকন দাস বলেন, ‘‘ আমি আইনের পথে চলব। সে কারণে আমি আদালতে এসেছি।’’

পুলিস জানিয়েছে, গত ১৮ এপ্রিল বেলা ১১টা নাগাদ শ’তিনেক লোকজন লাঠি, টাঙি নিয়ে লক্ষ্মীপুর মাঠ এলাকায় জড়ো হয়। সেখানে কয়েকজন বিজেপি সমর্থকের বাড়িতে ভাঙচুর চালানো হয়। মহিলাকে শ্লীলতাহানি করা হয়। স্থানীয় বাসিন্দারা প্রতিবাদ জানালে হামলাকারীরা পালিয়ে যায়।

এরপর ওই দুষ্কৃতীরা শহরের কাঞ্চননগর এলাকায় যায়। অভিযোগ, সেখানে খোকন দাসের উপস্থিতিতে বিজেপি কর্মী-সমর্থকদের বাড়িতে আক্রমণ করা হয়। কয়েকটি বাড়িতে ভাঙচুর ও লুটপাট চালানো হয়। এমনকি মহিলাদের শ্লীলতাহানি করা হয় বলে অভিযোগ। ঘটনার বিষয়ে বর্ধমান দক্ষিণ বিধানসভা এলাকায় বিজেপির তৎকালীন কনভেনর কল্লোল নন্দন থানায় অভিযোগ দায়ের করেন। তদন্তে নেমে পুলিস কয়েকজনকে গ্রেপ্তার করে। ঘটনায় আইএনটিটিইউসির তৎকালীন জেলা সভাপতি ইফতিকার আহমেদ ওরফে পাপ্পু ও দলের জেলা সাধারণ সম্পাদক আব্দুর রবের নাম জড়ায়। তাঁরা অবশ্য জামিনে রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC MLA BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE