Advertisement
০৫ মে ২০২৪
Asansol Tragedy

শুভেন্দুর কর্মসূচিতে বিপর্যয়, মৃতদের ২ লক্ষ ও আহতদের ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ দিল রাজ্য

বুধবার বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারির স্ত্রী তথা আসানসোল পুরসভার বিরোধী নেত্রী চৈতালি তিওয়ারি আয়োজিত ওই কম্বল বিতরণ কর্মসূচিতে পদপিষ্ট হয়ে ৩ জনের মৃত্যু হয়েছে।

কম্বল বিতরণ কর্মসূচিতে পদপিষ্ট হয়ে ৩ জনের মৃত্যু। ফাইল ছবি।

কম্বল বিতরণ কর্মসূচিতে পদপিষ্ট হয়ে ৩ জনের মৃত্যু। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২২ ২১:১২
Share: Save:

আসানসোলে শুভেন্দু অধিকারীর কর্মসূচিতে মর্মান্তিক ঘটনায় মৃত এবং আহতদের পরিবারকে আর্থিক সাহায্য করল রাজ্য সরকার। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ মেনে পশ্চিম বর্ধমান জেলার বিপর্যয় মোকাবিলা দফতরের তহবিল থেকে এই আর্থিক ক্ষতিপূরণ দেওয়া হয়েছে বলে খবর জেলা প্রশাসন সূত্রে।

বুধবার বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারির স্ত্রী তথা আসানসোল পুরসভার বিরোধী নেত্রী চৈতালি তিওয়ারি আয়োজিত ওই কম্বল বিতরণ কর্মসূচিতে পদপিষ্ট হয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ৬ জন। তাঁরা বর্তমানে আসানসোল জেলা হাসপাতালে চিকিৎসাধীন। ওই ঘটনার পর জেলাশাসক এস অরুণপ্রসাদ জানিয়েছিলেন, মৃতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার বিষয়টি দেখা হচ্ছে। সেই মতো বৃহস্পতিবার সন্ধ্যায় আসানসোল মহকুমাশাসকের দফতরে নিহত ও আহতদের পরিবারের হাতে ক্ষতিপূরণের চেক তুলে দেওয়া হয়। মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা এবং আহতদের পরিবারকে ৫০ হাজার টাকা দেওয়া হয়। সেখানে ছিলেন রাজ্যের ক্ষুদ্র, মাঝারি ও বস্ত্র দফতরের মন্ত্রী চন্দ্রনাথ সিন্হা, বিধানসভার ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায় এবং জেলাশাসক।

চন্দ্রনাথ বলেন, ‘‘বিজেপির সভা-অনুষ্ঠানে লোক হয় না। ভিড়ও হয় না। তাই, পুলিশের অনুমতি ছাড়া সাধারণ গরিব মানুষকে কম্বলের লোভ দেখিয়ে ছোট্ট একটা জায়গায় ডেকে এনে বিশৃঙ্খলা সৃষ্টি করা হল। সেখানেই পদপিষ্ট হয়ে মারা গেলেন ৩ জন!’’ এই ঘটনায় উদ্যোক্তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করা হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন রাজ্যের মন্ত্রী।

বিরোধী দলনেতা শুভেন্দুর কর্মসূচিতে বিপর্যয়ের ঘটনায় রাজ্য সরকারের আর্থিক ক্ষতিপূরণ দেওয়ার মধ্যে অনেকেই রাজনীতি খুঁজছেন। যদিও প্রশাসনিক মহলের একাংশের বক্তব্য, এই রকম দুর্ভাগ্যজনক মর্মান্তিক ঘটনায় রাজ্য সরকার বরাবরের মতোই ক্ষতিপূরণ দিয়েছে। তা বিরোধী দলনেতার কর্মসূচিতে বিপর্যয়ই হোক আর যেখানেই হোক। উল্টো দিকে, শাসক শিবিরেরও পাল্টা যুক্তি, বাংলায় বিপর্যয় ঘটলে কেন্দ্রের নরেন্দ্র মোদীর সরকারও ক্ষতিপূরণ দিয়ে থাকে। সম্প্রতি মালবাজারের ঘটনাতেও নিহত এবং আহতদের পরিবারকে ক্ষতিপূরণ দিয়েছে কেন্দ্র। কিন্তু আসানসোলের ঘটনায় কেন তা দেখা গেল না, এই প্রশ্নও তুলছেন কেউ কেউ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suvendu Adhikari Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE