Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Worker

Death: যন্ত্রে চাদর জড়িয়ে গিয়ে শ্রমিকের মৃত্যু

পুলিশ ও মৃতের সহকর্মীদের কাছ থেকে জানা গিয়েছে, প্রায় বছর দু’য়েক ধরে বুদ্ধদেব ওই বীজ খামারে কাজ করতেন।

এখানেই দুর্ঘটনায় মৃত্যু হয় বুদ্ধদেবের (ইনসেটে)।

এখানেই দুর্ঘটনায় মৃত্যু হয় বুদ্ধদেবের (ইনসেটে)।  নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা 
ভাতার শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২২ ০৮:৪৭
Share: Save:

যন্ত্রে চাদর জড়িয়ে গিয়ে আঘাত পেয়ে মৃত্যু হল এক শ্রমিকের। বুধবার সকালে দুর্ঘটনাটি ঘটেছে পূর্ব বর্ধমানের ভাতার থানার রামনগরের একটি বেসরকারি ধান-বীজ খামারে। পুলিশ জানিয়েছে, মৃত বুদ্ধদেব গণ (৫০) মন্তেশ্বরের গোপালনগর গ্রামের বাসিন্দা।

দেহটি উদ্ধার করে ময়না-তদন্তের জন্য পুলিশ বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়। পুলিশ জানিয়েছে, সন্ধ্যা পর্যন্ত কোনও অভিযোগ জমা পড়েনি। একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করা হয়েছে।

পুলিশ ও মৃতের সহকর্মীদের কাছ থেকে জানা গিয়েছে, প্রায় বছর দু’য়েক ধরে বুদ্ধদেব ওই বীজ খামারে কাজ করতেন। এ দিন ধান বীজ প্রক্রিয়াকরণ করার জন্য শ্রমিকদের সঙ্গে মেশিন ঘরে যান বুদ্ধদেব। চালু করার পরে, যন্ত্রে ধানের নোংরা জমে যাওয়ায় সমস্যা দেখা দেয়। তা পরিষ্কার করতে যন্ত্রের উপরে ওঠেন বুদ্ধদেব। সে সময় তাঁর গায়ে থাকা চাদরটি মেশিনের বেল্টে জড়িয়ে যায়। বেসামাল হয়ে তিনি পড়ে যেতেই যন্ত্রের বেল্ট তার দেহে সেঁটে যায়। যন্ত্র বন্ধ করে বেল্ট কেটে গুরুতর আহত অবস্থায় তাঁকে উদ্ধার করে সহকর্মীরা ভাতার স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে যান। পরীক্ষা করে চিকিৎসক জানান, বুদ্ধদেবের মৃত্যু হয়েছে।

বাড়িতে তাঁর স্ত্রী, কন্যা ছাড়াও বয়স্ক বাবা-মা রয়েছেন। তাঁরা কান্নায় ভেঙে পড়েন। বীজ খামারের ম্যানেজিং ডিরেক্টর শেখ আব্দুল জব্বার বলেন, ‘‘২৬ বছরের এই বীজ খামারে এ ধরনের দুর্ঘটনা প্রথম। এ ধরনের ঘটনা থেকে শিক্ষা নিয়ে খামারের অন্য কর্মীদের আরও সচেতন ভাবে কাজ করার জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।’’ ক্ষতিপূরণ দিয়ে দুর্ঘটনায় মৃত কর্মীর পরিবারের পাশে থাকবেন বলে তিনি জানিয়েছেন। মৃতের পরিবারের সঙ্গে দেখা করেন ভাতারের তৃণমূলের বিধায়ক তথা পূর্ব বর্ধমান জেলা শ্রমিক সংগঠনের সভাপতি মানগোবিন্দ অধিকারী। তিনিও পরিবারটির পাশে থাকার আশ্বাস দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Worker Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE