Advertisement
০৮ মে ২০২৪
SSKM

Mamata Banerjee: এ বার স্বাস্থ্যতেও কড়া নজর, এসএসকেএমে এসে খোঁজ নেবেন মাসে দু’বার, ঘোষণা মমতার

মমতার ঘোষণা, উত্তরবঙ্গ এবং কলকাতায় দু’টি ক্যানসার হাসপাতাল গড়ে তোলা হবে। সংক্রামক রোগ নিয়ে গবেষণা চলছে বেলেঘাটা আইডি-তে।

নিজস্ব ছবি

নিজস্ব ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২১ ২০:৫৯
Share: Save:

শিল্পের পাশাপাশি রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থার দিকে নজর দেওয়াই এখন লক্ষ্য। বৃহস্পতিবার এসএসকেএম হাসপাতাল পরিদর্শনে গিয়ে জানালেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ দিন প্রায় চার ঘণ্টা এসএসকেএমে ছিলেন তিনি। সেখানে রাজ্যের স্বাস্থ্যসচিব নারায়ণ স্বরূপ নিগম, এসএসকেএমের অধিকর্তা এবং সিনিয়র চিকিৎসকেরাও ছিলেন মুখ্যমন্ত্রীর সঙ্গে। তাঁদের সঙ্গে রাজ্যের স্বাস্থ্য পরিকাঠামো নিয়ে দীর্ঘ ক্ষণ আলোচনাও করেন মমতা। এও জানিয়ে দিযেছেন, এর পর থেকে ১৫ দিন অন্তর এসএসকেএমে এসে এই ধরনের বৈঠক করবেন তিনি।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টে নাগাদ এসএসকেএমে গিয়েছিলেন মমতা। হাসপাতাল পরিদর্শন এবং স্বাস্থ্যসচিব ও চিকিৎসকদের সঙ্গে বৈঠক শেষে মমতা জানিয়েছেন, রাজ্যের স্বাস্থ্য পরিকাঠামো সংক্রান্ত সমস্ত বিষয়ের উপর নজরদারির কাজ এসএসকেএম হাসপাতাল থেকেই চলবে আপাতত। ১৫ দিন অন্তর এসএসকেএমে এসে স্বাস্থ্য সচিব এবং চিকিৎসকদের সঙ্গে বৈঠক করে স্বাস্থ্য সংক্রান্ত সমস্ত বিষয়ের খবরাখবর নেবেন তিনি। আগামী বৃহস্পতিবারও বিকেল ৪টে নাগাদ তিনি আসতে পারেন বলেই জানিয়েছেন মমতা।

মুখ্যমন্ত্রী বলেন, ‘‘রাজ্যে বড় পাঁচটি হাসপাতাল যেহেতু কলকাতায় রয়েছে, তাই আপাতত কলকাতা থেকেই স্বাস্থ্য পরিকাঠামো সংক্রান্ত বিষয়ের উপর নজর রাখা হবে।’’ সংক্রামক রোগ নিয়ে ইতিমধ্যেই গবেষণা চলছে বেলেঘাটা আইডি হাসপাতালে, জানিয়েছেন তিনি। মমতার ঘোষণা, উত্তরবঙ্গ এবং কলকাতায় একটি করে ক্যানসার হাসপাতাল গড়ে তোলা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SSKM Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE