Advertisement
২৬ এপ্রিল ২০২৪
durga puja

Durga Puja: ভোটের মধ্যে কেন টাকা পুজো কমিটিকে, প্রশ্ন নির্বাচন কমিশনের, জবাব পাঠাল রাজ্য

দুর্গাপুজো কমিটিগুলিকে ৫০ হাজার টাকা করে অনুদান দেওয়া নিয়ে বিজেপি-র তরফে রাজ্যের নির্বাচনী আধিকারিকের দফতরে অভিযোগ দায়ের করা হয়েছিল।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২১ ১৮:৩৭
Share: Save:

ভবানীপুর-সহ রাজ্যের তিনটি বিধানসভা আসনে ভোটের আগে দুর্গাপুজোয় সরকারি অনুদান নিয়ে প্রশ্ন তুলল নির্বাচন কমিশন। এ ক্ষেত্রে আদর্শ নির্বাচনী আচরণবিধি ভঙ্গ হচ্ছে কি না সেই প্রশ্ন তুলে নির্বাচন কমিশনের তরফে রাজ্যকে চিঠি পাঠানো হয়েছে। রাজ্যের তরফে কমিশনকে জবাব দিয়েছেন স্বরাষ্ট্র সচিব বি পি গোপালিকা।

আসন্ন দুর্গোৎসবে রাজ্যের ৩৬ হাজার পুজো কমিটিকে ফের ৫০ হাজার টাকা করে অনুদান দেওয়ার কথা মঙ্গলবার ঘোষণা করেছে রাজ্য সরকার। এর পরেই নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ ওঠে। সূত্রের খবর, বিজেপি-র তরফে এ বিষয়ে রাজ্যের নির্বাচনী আধিকারিকের দফতরে অভিযোগ দায়ের করা হয়েছিল। তারই ভিত্তিতে চিঠি পাঠানো হয় রাজ্যের স্বরাষ্ট্র সচিবের কাছে। জানতে চাওয়া হয়, ভোটের আবহে কেন দুর্গাপুজো কমিটিগুলিকে এমন অনুদান দেওয়া হচ্ছে।

আগামী ৩০ সেপ্টেম্বর ভবানীপুরের ভোটে প্রতিদ্বন্দ্বিতা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি, ওই দিন মুর্শিদাবাদ জেলার সামশেরগঞ্জ এবং জঙ্গিপুরে ভোটগ্রহণ হবে। নবান্ন সূত্রের খবর, বুধবার নির্বাচন কমিশনের চিঠির জবাবে স্বরাষ্ট্র সচিব জানিয়েছেন, ওই তিন কেন্দ্রের কোনও পুজো কমিটিকে টাকা দেওয়া হচ্ছে না। তাই নির্বাচনী বিধিভঙ্গের প্রশ্ন নেই। পুজো কমিটিগুলিকে নিয়ে আয়োজিত বুধবারের বৈঠকে ওই তিন কেন্দ্রের কোনও প্রতিনিধি উপস্থিত ছিলেন না বলেও কমিশনকে জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE