Advertisement
২৬ এপ্রিল ২০২৪
weather

Weather report: বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টি আসছে কলকাতা এবং পাঁচ জেলায়, পূর্বাভাস আবহাওয়া দফতরের

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, কলকাতা, হাওড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং হুগলি জেলায় ঝড় ও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে।

বৃষ্টির সম্ভাবনা কলকাতায়। ফাইল চিত্র

বৃষ্টির সম্ভাবনা কলকাতায়। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২২ ১৫:৪৫
Share: Save:

বিকেল থেকে সন্ধের মধ্যে কলকাতা ও সংলগ্ন এলাকায় ঝড়বৃষ্টির পূর্বাভাস। আবহাওয়া দফতর জানিয়েছে, কলকাতা, হাওড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং হুগলি জেলায় ঝড় ও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে।

পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে দক্ষিণবঙ্গে শীত কমেছিল। আকাশ মেঘলা। বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল হাওয়া অফিস। সেই পূর্বাভাস মিলিয়ে রবিবার সকাল থেকেই কলকাতার আকাশ ছিল মেঘলা। কয়েকটি জায়গায় কয়েক ফোঁটা বৃষ্টিও হয়। দুপুর সাড়ে তিনটে নাগাদ আলিপুর হাওয়া অফিস পূর্বাভাস দেয়, আগামী ২ থেকে ৩ ঘণ্টার মধ্যে, অর্থাৎ বিকেল থেকে সন্ধের মধ্যে কলকাতা-সহ পাঁচ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টি নামতে পারে।

পশ্চিমী ঝঞ্ঝা আদতে ভূমধ্যসাগরীয় এলাকা থেকে বয়ে আসা ঠান্ডা, ভারী বায়ু। কাশ্মীর হয়ে যা ভারতে ঢোকে এবং তার প্রভাবেই উত্তর ভারতের পাহাড়ে তুষারপাত হয়। উত্তর-পশ্চিমের সমতলে বৃষ্টিও হয়। ঝঞ্ঝার প্রভাব কাটলেই কনকনে উত্তুরে বাতাস পূর্ব ভারতে শীতের দাপট বাড়ায়। তবে পশ্চিমী ঝঞ্ঝা যে এলাকার উপর দিয়ে বয়ে যায়, সেখানে শীত সাময়িক ভাবে মুখ থুবড়ে পড়ে। এ বার বঙ্গে সেই ঘটনা একধিকবার ঘটেছে। ঝঞ্ঝার আগমনে বৃষ্টি হয়েছে, রাতের তাপমাত্রাও বেড়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

weather storm
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE