Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
Strike

Bharat Bandh Today: রেল-রাস্তা অবরোধ, কৃষকদের ডাকা ভারত বন্‌ধে মিশ্র প্রভাব রাজ্যের উত্তর থেকে দক্ষিণে

কেন্দ্রের আনা কৃষি আইনের বিরোধিতায় দেশ জুড়ে বন্‌ধের ডাক দিয়েছেন কৃষকরা। বন্‌ধকে সমর্থন জানিয়েছে বেশ কয়েকটি বামপন্থী দল।

রেল অবরোধ বন্‌ধ সমর্থকদের

রেল অবরোধ বন্‌ধ সমর্থকদের নিজস্ব চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২১ ১০:৫১
Share: Save:

কেন্দ্রের আনা কৃষি আইনের বিরোধিতায় সোমবার দেশ জুড়ে বন্‌ধের ডাক দিয়েছে কৃষক সংগঠনগুলি। বন্‌ধকে সমর্থন জানিয়েছে বেশ কয়েকটি বামপন্থী দল ও অন্যান্য কয়েকটি সংগঠন। সোমবার সকাল থেকেই রাজ্যের উত্তর থেকে দক্ষিণে বিক্ষোভ চলছে সমর্থকদের। কোথাও পথ অবরোধ, তো কোথাও রেল লাইনে বিক্ষোভ দেখাচ্ছেন তাঁরা। তার ফলে সমস্যায় পড়েছেন নিত্যযাত্রীরা।
বন্‌ধের সমর্থনে হুগলির বিভিন্ন জায়গায় বিক্ষোভ চলছে। চুঁচুড়ার রবীন্দ্রনগরে জিটি রোড অবরোধ করেন বন্‌ধ সমর্থকরা। রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ চলে। হুগলি ও চুঁচুড়া স্টেশনের মাঝে রেল অবরোধ করেন বন্‌ধ সমর্থকরা। চুঁচুড়া বাস টার্মিনাসেও কোনও বাস চলেনি। পান্ডুয়া স্টেশনে রেল অবরোধ হয়। অবরোধ তুলতে গেলে পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখান সমর্থকরা। বৈঁচি, উত্তরপাড়াতেও জিটি রোডে বিক্ষোভ চলে। ডানকুনিতে রেলের ওভারব্রিজের সামনে রাস্তায় আগুন জ্বালিয়ে অবরোধ হয়।

রাস্তায় টায়ার জ্বালিয়ে প্রতিবাদ

রাস্তায় টায়ার জ্বালিয়ে প্রতিবাদ

কৃষক সংগঠনের ডাকা বন্‌ধের প্রভাব পড়েছে জলপাইগুড়ির ধূপগুড়ি ও ডুয়ার্সে। রাস্তায় নামেনি বেসরকারি বাস। বন্ধ রয়েছে অধিকাংশ দোকান। রাস্তায় মিছিল করেন বন্‌ধ সমর্থকরা। শহরে মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশবাহিনী। ঘুরিয়ে দেওয়া হচ্ছে গাড়ি।

পূর্ব মেদিনীপুরের নিমতৌড়িতে ৪১ নম্বর জাতীয় সড়ক অবরোধ করেন এসইউসিআই (কমিউনিস্ট) এবং কৃষক সংগঠন ‘অল ইন্ডিয়া কিষান ক্ষেতমজদুর’- এর সদস্যরা।

বন্‌ধ সমর্থকদের মিছিল

বন্‌ধ সমর্থকদের মিছিল

বন্‌ধের প্রভাব পড়েছে কোচবিহারেও। সকাল থেকেই দোকানপাট বন্ধ। বেসরকারি পরিবহণও সম্পূর্ণ বন্ধ। তবে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার বাস পথে নামানো হয়েছে। বন্‌ধের সমর্থনে এসইউসিআই ও সিপিএম মিছিল করে। বন্‌ধের বিরোধিতা করে পাল্টা মিছিল করে তৃণমূল। তবে কোনও অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE