Advertisement
১৯ জুলাই ২০২৪
Calcutta High Court

ভূপতিনগর: আপাতত এনআইএ-র বিরুদ্ধে পদক্ষেপ নয়

হাই কোর্টের নির্দেশে ভূপতিনগরে বিস্ফোরণের ঘটনার তদন্তে নেমেছিল এনআইএ। তদন্তকারীরা অন্যতম অভিযুক্ত মনোব্রত জানার বাড়িতে গিয়েছিলেন।

calcutta high court

কলকাতা হাই কোর্ট। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২৪ ০৮:২৯
Share: Save:

পূর্ব মেদিনীপুরের ভূপতিনগরের ঘটনায় এনআইএ অফিসারদের বিরুদ্ধে আপাতত কোনও পদক্ষেপ করতে পারবে না রাজ্য পুলিশ। শুক্রবার এই নির্দেশ দিয়েছেন কলকাতা হাই কোর্টের বিচারপতি জয় সেনগুপ্ত। কোর্টের নির্দেশ, ১৩ জুন মামলার পরবর্তী শুনানি পর্যন্ত পুলিশি পদক্ষেপের উপরে স্থগিতাদেশ থাকবে। সেই দিন ওই ঘটনার ভিডিয়ো ফুটেজ এবং কেস ডায়েরি জমা দিতে বলেছেন বিচারপতি। তিনি নিজে সেই দিন ভিডিয়ো ফুটেজ খতিয়ে দেখতে পারেন বলে আদালত সূত্রের খবর।

হাই কোর্টের নির্দেশে ভূপতিনগরে বিস্ফোরণের ঘটনার তদন্তে নেমেছিল এনআইএ। তদন্তকারীরা অন্যতম অভিযুক্ত মনোব্রত জানার বাড়িতে গিয়েছিলেন। অভিযোগ, সেই সময় স্থানীয় বাসিন্দাদের একাংশ এনআইএ আধিকারিকদের উপরে হামলা করে। এনআইএ পুলিশের কাছে অভিযোগ দায়ের করে তা নিয়ে। অভিযুক্তের পরিবারও পরে এনআইএ আধিকারিকদের বিরুদ্ধে অভিযোগ করে। সেই অভিযোগের ভিত্তিতে শ্লীলতাহানি-সহ একাধিক ধারায় এনআইএ-র তদন্তকারীদের বিরুদ্ধে মামলা করে পুলিশ। তার বিরুদ্ধেই হাই কোর্টের দ্বারস্থ হয়েছে এনআইএ।

এ দিন রাজ্য সরকারের কৌঁসুলি অমিতেশ বন্দ্যোপাধ্যায়ের যুক্তি, এনআইএ সেই দিন মনোব্রতকে বাড়ি থেকে বার করে গাড়িতে তোলার সময় মনোব্রতের ছেলে বাবার সঙ্গে যেতে চাইছিল। সেই দৃশ্য দেখে স্থানীয় মানুষজনের একাংশ ভুল বুঝেছিলেন। রাজ্যের অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্তের বক্তব্য, সাধারণ মানুষ দেখেছেন যে ছেলেকেও ছাড়া হচ্ছে না। তারা তো সিবিআই, এনআইএ— এ সব বোঝে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court NIA Bhupatinagar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE