Advertisement
১৭ জুলাই ২০২৪
Birbhum

ভোট মিটতেই বীরভূমের জেলাশাসক পদে ফেরানো হল বিধানকে

নির্বাচনের আদর্শ আচরণ বিধি চালু হওয়ার কিছু দিন পরেই বীরভূমের জেলাশাসক পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছিল বিধানকে। তাঁকে পূর্ব বর্ধমানের জেলাশাসক করা হয়েছিল।

—নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সিউড়ি শেষ আপডেট: ২০ জুন ২০২৪ ২৩:০৯
Share: Save:

বীরভূমের জেলা শাসক পদে আবার ফিরলেন বিধান রায়। বৃহস্পতিবার নবান্ন একটি নির্দেশিকা জারি করে। তাতেই বিধানকে আবার বীরভূমের জেলাশাসক পদে ফিরিয়ে আনা হয়।

নির্বাচনের আদর্শ আচরণ বিধি চালু হওয়ার কিছু দিন পরেই বীরভূমের জেলাশাসক পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছিল বিধানকে। তাঁকে পূর্ব বর্ধমানের জেলাশাসক করা হয়েছিল। তাঁর জায়গায় দায়িত্ব নিয়েছিলেন পুর্ণেন্দু মাজি। কিন্তু পরে নির্বাচন কমিশন পুর্ণেন্দুকে সরিয়ে শশাঙ্ক শেঠিকে জেলাশাসকের দায়িত্ব দেওয়া হয়। এ বার ভোট পর্ব চুকতেই বিধানকে বীরভূমের জেলাশাসক করা হল।

লোকসভা ভোট ঘোষণা হওয়ার পরেই রাজ্য পুলিশের ডিজি পদ থেকে সরানো হয়েছিল রাজীব কুমারকে। এর পরেই চার জেলাশাসককে সরানো হয়। পূর্ব মেদিনীপুর, পূর্ব বর্ধমান, ঝাড়গ্রাম এবং বীরভূম এই চার জেলার জেলাশাসককে সরিয়ে দেয় কমিশন। তাঁরা ডব্লিউবিসিএস আধিকারিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE