Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Coal Scam

Coal Scam: বিকাশ মিশ্রের জন্য মেডিক্যাল বোর্ড গঠনের আর্জি সিবিআইয়ের

বুধবার আসানসোলের সিবিআই আদালতে হাজিরা দেওয়ার কথা ছিল বিকাশের।

নিজস্ব সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২১ ১৭:০৭
Share: Save:

কয়লাপাচার-কাণ্ডে অভিযুক্ত বিনয় মিশ্রের ভাই বিকাশ মিশ্রের শারীরিক অবস্থা খতিয়ে দেখতে মেডিক্যাল বোর্ড গঠনের আর্জি জানাল সিবিআই। যদিও সিবিআইয়ের এই আবেদনের ভিত্তিতে এ নিয়ে কোনও নির্দেশ দেননি বিচারক। আপাতত তিনি এসএসকেএমে চিকিৎসাধীন বলে জানিয়েছেন বিকাশের আইনজীবী সোমনাথ চট্টোপাধ্যায়।

বুধবার আসানসোলের সিবিআই আদালতে হাজিরা দেওয়ার কথা ছিল বিকাশের। তবে তাঁর আইনজীবীর দাবি, এই মুহূর্তে জেল হেফাজতে থাকা বিকাশকে শারীরিক অসুস্থতার কারণে আদালতে পেশ করা যায়নি। তিনি বলেন, ‘‘আজ অভিযুক্ত বিকাশ মিশ্রকে আদালতে তোলার কথা ছিল। তবে সংশোধনাগার কর্তৃপক্ষ আদালতে জানিয়েছেন, কলকাতার এসএসকেএম হাসপাতালে চিকিৎসাধীন থাকায় অভিযুক্তকে আদালতে পেশ করা যায়নি।’’

আরও পড়ুন:

প্রসঙ্গত, ৯ ডিসেম্বর কলকাতার একটি বেসরকারি হাসপাতাল থেকে বিকাশকে গ্রেফতার করেছিল সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটির দাবি, শারীরিক অসুস্থতার মিথ্যে কারণ দেখিয়ে জামিন পেয়েছিলেন বিকাশ। তবে তার পর জেল হেফাজত হলেও এসএসকেএমে চিকিৎসাধীন রয়েছেন বলে দাবি। সিবিআইয়ের আর্জি, চিকিৎসকদের একটি দল গঠন করে বিকাশকে দ্রুত সুস্থ করে তোলা হোক। তার পর তাঁকে আদালতে হাজির করানো হোক। তা না হলে ঠিক মতো তদন্ত করা যাচ্ছে না বলে দবি সিবিআইয়ের। বিকাশের আইনজীবী বলেন, ‘‘সিবিআইয়ের তরফে আদালতে আর্জি জানানো হয়, কল্যাণী বা দিল্লির এমসের মেডিক্যাল বোর্ডের দ্বারা অভিযুক্তের শারীরিক অবস্থা খতিয়ে দেখা হোক। যদিও এই আবেদনে কোনও নির্দেশ দেয়নি আদালত। ৫ তারিখে ফের অভিযুক্তকে আদালতে উপস্থিত থাকতে বলেছে।’’

আদালতের নির্দেশ অনুযায়ী, আগামী ৫ জানুয়ারি পর্যন্ত জেল হেফাজতেই থাকবেন বিকাশ। এই মামলায় পরবর্তী শুনানি ওই দিনই হবে বলে জানিয়েছে আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coal Scam Bengal Coal Scam Binay Mishra CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE