Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Rev-Olution 2023

‘টর্নেডো রাইডার্স’-এর উদ্যোগে অনুষ্ঠিত হয়ে গেল অভিনব বাইকিং ইভেন্ট ‘রেভ-ওলিউশন ২০২৩’

বিগত বছরগুলিতেও বাইক প্রেমীদের জন্যে এই ধরনের ইভেন্টের আয়োজন করা হয়েছিল। এটি ‘রেভ-ওলিউশন’ ইভেন্টের পঞ্চম বর্ষ।

‘রেভ-ওলিউশন ২০২৩’

‘রেভ-ওলিউশন ২০২৩’

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২৩ ১৭:০৭
Share: Save:

বাংলার অন্যতম বড় বাইকারদের গ্রুপ ‘টর্নেডো রাইডার্স’-এর উদ্যোগে অনুষ্ঠিত হয়ে গেল পশ্চিমবঙ্গের সবচেয়ে বড় বাইকিং ইভেন্ট ‘রেভ-ওলিউশন ২০২৩’। ১০ ডিসেম্বর বাইক প্রেমীদের জন্যে ধূলাগড় টোল প্লাজার পাশে হোটেল হলিডে ইন ইন্টারন্যাশনাল-এ এই ইভেন্টের আয়োজন করা হয়। বিগত বছরগুলিতেও বাইকপ্রেমীদের জন্যে এই ধরনের ইভেন্টের আয়োজন করা হয়েছিল।

‘রেভ-ওলিউশন’ ইভেন্টের এ বার পঞ্চম বর্ষ। ‘টর্নেডো রাইডার্স’ আয়োজিত এই ইভেন্টে টাইটেল স্পনসরের ভূমিকায় ছিল বিখ্যাত ইঞ্জিন অয়েল প্রস্তুতকারী সংস্থা ক্যাস্ট্রল পাওয়ার ওয়ান। ‘রেভ-ওলিউশন ২০২৩’-এ প্রায় ১৫০০-রও বেশি মানুষ একত্রিত হয়েছিলেন। এই অনুষ্ঠানের সবচেয়ে ভাল দিক ছিল এই উপলক্ষে সংগৃহীত অর্থ দুঃস্থ মানুষদের কম্বল বিতরণ ও খাদ্যের প্রয়োজনে দান করা।

স্কুটার থেকে শুরু করে ক্যাফে রেসার, সুপারবাইক ও ভিন্ন ধরনের প্রায় ১৩০০ টিরও বেশি বাইকের সমাহার ছিল এ বারের ইভেন্টে। ‘রেভ-ওলিউশন ২০২৩’-এ বেশির ভাগ বাইকপ্রেমীর জন্য কাওয়াসাকি নিনজাস-এর উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। বাইক প্রেমীদের উৎসাহিত করতে কাওয়াসাকি নিনজাসকে ইভেন্টে রাখা হয়েছিল। এ ছাড়াও ছিল বিভিন্ন রঙের হায়াবুসা বাইক যা একসঙ্গে এতগুলি কখনওই দেখা যায় না। পাশাপাশি কিছু বিশেষ বাইকের মধ্যে ছিল হার্লে ডেভিডসন, BMW RR এবং কয়েকটি ট্রায়াম্ফ। সব মিলিয়ে এই ইভেন্ট বাইকারদের জন্য এক স্বর্গীয় অনুভূতির ঠিকানা হয়ে ওঠে।

ইভেন্টে আসা বাইকারদের জন্যে হন্ডা বিগউইং একটি বড় সারপ্রাইজ রেখেছিল। যা দেখতে জড়ো হয়েছিলেন প্রচুর মানুষ। অনুষ্ঠানে হন্ডা তাদের সাম্প্রতিকতম রোমাঞ্চকর ট্রান্সলপ লঞ্চ করে, যা উপস্থিত বহু বাইকারের দৃষ্টি আকর্ষণ করেছিল। পাশাপাশি হন্ডা-প্রেমীরা চমৎকার একটি টেস্ট রাইড করারও সুযোগ পান। এ ছাড়াও নিরাপদে বাইক চালানোর উপযোগী বিভিন্ন ধরনের সরঞ্জামের দোকানও বাইকারদের নজর কাড়ে।

‘রেভ-ওলিউশন ২০২৩’ ইভেন্টে বাইকারদের জন্যে অনেক ধরনের রোমহর্ষক ও পরীক্ষামূলক খেলার আয়োজন করা হয়েছিল। বাইকাররা প্রত্যেকেই যথেষ্ট আগ্রহ, উদ্দীপনার সঙ্গে তাতে অংশগ্রহণ করেন। উপস্থিত দর্শকরাও এই ধরনের খেলাগুলিকে বেশ উপভোগ করছিলেন। এই অভিনব ইভেন্টের সাক্ষী ছিলেন বহু ব্লগারও। বিভিন্ন বাইকার দল ও ক্লাবগুলির যোগদানে এই ইভেন্টে পুরোদস্তুর সাফল্য লাভ করে।

‘রেভ-ওলিউশন ২০২৩’–এ সম্মান জানানো হয় সত্যেন দাস নামে এক রিকশাচালককে। ২০১৪ সালে কলকাতা থেকে রিকশা নিয়ে লাদাখে গিয়েছিলেন তিনি। রিকশায় ৬৫ দিনে পাড়ি দিয়েছিলেন ৩০০০ কিলোমিটার পথ।

এই সন্ধ্যার আকর্ষণের কেন্দ্রবিন্দু ছিল বাইকারদের অসামান্য স্টান্ট শো। যা দেখার জন্যে অজস্র মানুষ জড়ো হয়েছিলেন। সমাপ্তি অনুষ্ঠানে মঞ্চ মাতাতে হাজির ছিল জনপ্রিয় বাংলা রক ব্যান্ড ‘ক্যাকটাস’।

গান এই অনুষ্ঠানের পারদকে চরমে তোলে। সব মিলিয়ে পঞ্চম বর্ষে ‘রেভ-ওলিউশন ২০২৩’ যাকে বলে জমজমাট!

অনুষ্ঠানের ডিজিটাল মিডিয়া পার্টনার আনন্দবাজার অনলাইন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bike Biking Bike Riders
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE