Advertisement
১১ মে ২০২৪
Crime News

‘ওরা তো ডাইনি’! বীরভূমে স্বামী, স্ত্রীকে পিটিয়ে খুন করলেন গ্রামের মোড়ল ও তাঁর সঙ্গীরা

বীরভূমের এক দম্পতিকে শনিবার সকালে পিটিয়ে খুন করা হয়। গ্রামের মোড়ল রুবাই বেসরা ও আশপাশের আদিবাসী গ্রামের বেশ কিছু মানুষের মনে হয়েছিল, দম্পতি ডাইনিবিদ্যা জানেন।

Birbhum couple was beaten to death under suspicion of witchcraft.

ডাইনি সন্দেহে বীরভূমের গ্রামে দম্পতিকে পিটিয়ে খুন। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
বীরভূম শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৩ ০৮:৩৩
Share: Save:

স্বামী, স্ত্রীকে পিটিয়ে খুন করার অভিযোগ উঠল গ্রামের মোড়ল এবং তাঁর সঙ্গীদের বিরুদ্ধে। ডাইনি অপবাদ দিয়ে তাঁদের বেধড়ক মারধর করা হয়। তার পরেই হাসপাতালে মৃত্যু হয় দম্পতির।

ঘটনাটি বীরভূমের আমোদপুরের ভ্রমরকোল গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত ন’পাড়া গ্রামের। মৃতেরা হলেন পাণ্ডু হেমব্রম এবং পার্বতী হেমব্রম। গ্রামবাসীদের অভিযোগ, শনিবার সকালে গ্রামের মোড়ল তাঁর দলবল নিয়ে পাণ্ডু, পার্বতীর বাড়ির কাছে আসেন। তার পর তাঁদের বেধড়ক মারধর করা হয়। গুরুতর আহত অবস্থায় দু’জনকে বোলপুর মহকুমা হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। কিন্তু চিকিৎসা চলাকালীন সেখানেই তাঁদের মৃত্যু হয়।

মৃতদের আত্মীয়েরা জানিয়েছেন, ন’পাড়া গ্রামের মোড়ল রুবাই বেসরা ও আশপাশের আদিবাসী গ্রামের বেশ কিছু মানুষ মনে করেছিলেন, পাণ্ডু এবং তাঁর স্ত্রী পার্বতী ডাইনিবিদ্যা জানেন এবং ওই বিদ্যা অভ্যাস করেন। ডাইনি অপবাদ দিয়ে দম্পতির উপর চড়াও হন সকলে। শনিবার সকালে তাঁদের এমন মারধর করা হয় যে, দু’জনেই মারা গিয়েছেন।

হাসপাতাল থেকে দম্পতির মৃতদেহ গ্রামে নিয়ে এলে শনিবার রাতে তা ঘিরে বিক্ষোভ দেখান মৃতদের আত্মীয় এবং গ্রামবাসীদের একাংশ। তাঁরা মৃতদেহ সৎকারে বাধা দেন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় সাঁইথিয়া থানার পুলিশ। অভিযুক্ত মোড়লকে তারা আটক করে থানায় নিয়ে গিয়েছে। পরে তাঁকে গ্রেফতার করা হয়।

এ প্রসঙ্গে বীরভূম জেলা পুলিশ সুপার ভাস্কর মুখোপাধ্যায় বলেন, ‘‘আমরা ইতিমধ্যেই মোড়লকে গ্রেফতার করেছি। ঘটনার তদন্ত চলছে। প্রাথমিক ভাবে আমাদের ধারণা, মারধরের কারণেই মৃত্যু হয়েছে। তবে ডাইনি অপবাদেই মারধর করা হল কি না, নেপথ্যে অন্য কোনও কারণ আছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। আমাদের কাছে যে অভিযোগপত্র জমা পড়েছে, তাতে ডাইনি অপবাদের কথা লেখা নেই। পিটিয়ে খুনের অভিযোগ দায়ের করা হয়েছে।’’ অন্য দোষীদের দ্রুত গ্রেফতার করা হবে বলেও আশ্বাস দিয়েছেন পুলিশ সুপার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Crime News Birbhum Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE