Advertisement
২১ জুলাই ২০২৪

অন্য লোক না পেলে আত্মীয়দের সদস্য করতে নির্দেশ বিজেপির

শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্মদিন ৬ জুলাই থেকে বিজেপির সদস্য সংগ্রহ অভিযান শুরু হয়েছে গোটা দেশে। আগামী ১০ অগস্ট তা শেষ হওয়ার কথা।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৭ জুলাই ২০১৯ ০১:০৩
Share: Save:

নতুন লোককে আনতে না পারলে নিজের আত্মীয়দের সদস্য করুন।— সদস্য সংগ্রহের লক্ষ্যমাত্রা পূরণ করতে দলের পদাধিকারীদের এই নির্দেশ দিয়েছে রাজ্য বিজেপি। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, এ রাজ্যে বিজেপির সদস্য সংগ্রহের কর্মসূচি খুব মসৃণ হচ্ছে না বলেই এমন নির্দেশ দেওয়া হয়েছে।

শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্মদিন ৬ জুলাই থেকে বিজেপির সদস্য সংগ্রহ অভিযান শুরু হয়েছে গোটা দেশে। আগামী ১০ অগস্ট তা শেষ হওয়ার কথা। বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব দলের অন্দরে বলে দিয়েছেন, প্রত্যেক নেতাকে নিজের জেলার বাইরে গিয়ে অন্তত সাত দিন থেকে ন্যূনতম ১০০ জন নতুন লোককে সদস্য করতে হবে। কিন্তু রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক (সংগঠন) সুব্রত চট্টোপাধ্যায় সম্প্রতি দলীয় বৈঠকে বলেছেন, দিলীপ ঘোষ বিজেপির রাজ্য সভাপতি এবং সাংসদ। তাঁর মতো আরও অনেক পদাধিকারী আছেন, যাঁদের একসঙ্গে অনেক দায়িত্ব সামলাতে হচ্ছে। ওই ব্যস্ত পদাধিকারীরা যেন নিজেদের আত্মীয়দের সদস্য করে ১০০ জনের লক্ষ্যমাত্রা পূরণ করে ফেলেন। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, এ রাজ্যে সদস্য সংগ্রহে বিজেপিকে যে হোঁচট খেতে হচ্ছে, এই নির্দেশ তারই ইঙ্গিত।

সুব্রতবাবু অবশ্য বলেন, ‘‘দলের কোনও কোনও পদাধিকারী একসঙ্গে অনেক দায়িত্ব সামলান। তাঁরা হয়তো ১০০ জন সদস্য সংগ্রহ করার সময় পাবেন না। তাই তাঁদের বলা হয়েছে, নিজেদের আত্মীয়দের সদস্য করুন। আমিও আমার কয়েক জন আত্মীয়কে ইতিমধ্যেই সদস্য করেছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Membership
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE