Advertisement
১৫ এপ্রিল ২০২৪
Partha Chatterjee

BJP: পার্থের দিকে জুতো ছুড়ে বিজেপির নজরে শুভ্রা, ‘প্রকৃত মহিষাসুরমর্দিনী’ বলে খেতাব অমিতের

মঙ্গলবার স্বাস্থ্য পরীক্ষার জন্য হেফাজতে থাকা পার্থকে হাসপাতালে নিয়ে গিয়েছিল ইডি। পার্থকে বার করার সময়ে তাঁকে লক্ষ্য করে জুতো ছোড়েন শুভ্রা।

শুভ্রা ঘড়ুই।

শুভ্রা ঘড়ুই। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ অগস্ট ২০২২ ১৯:৪২
Share: Save:

শুভ্রা ঘড়ুইয়ের কোনও রাজনৈতিক পরিচয় এখনও পর্যন্ত জানা যায়নি। তবে তিনি রাজ্য রাজনীতির চর্চায় বড় জায়গা করে নিয়েছেন প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে লক্ষ্য করে নিজের জুতো ছুড়ে। নেট মাধ্যমে শুভ্রার প্রশংসায় সরব হয়েছেন অনেক সাধারণ মানুষ। তারই মধ্যে বিজেপির আইটি বিভাগের সর্বভারতীয় প্রধান তথা রাজ্যে সহকারী পর্যবেক্ষক অমিত মালব্য শুভ্রাকে ‘প্রকৃত মহিষাসুরমর্দিনী’ বলে উল্লেখ করলেন। টুইটে খালি পায়ে শুভ্রার হেঁটে যাওয়ার ভিডিয়োর সঙ্গে দেবী দুর্গার সঙ্গে তুলনা টেনেছেন তিনি।

মঙ্গলবার জোকার ইএসআই হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার জন্য হেফাজতে থাকা পার্থকে নিয়ে গিয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টটরেট (ইডি)। হাসপাতাল থেকে পার্থকে বার করার সময়ে তাঁকে লক্ষ্য করে জুতো খুলে ছোড়েন শুভ্রা। যদিও তা পার্থের গায়ে লাগেনি। গাড়িতে লাগে। পরে পার্থের গায়ে না লাগার জন্য আফসোস করে শুভ্রা বলেন, ‘‘জুতোটা ওঁর টাকে লাগলে শান্তি পেতাম।’’ শুভ্রার জুতো ছোড়াকে প্রতিষ্ঠান বিরোধিতা এবং তৃণমূলের প্রতি প্রতিরোধের প্রতীক বলে বর্ণনা করে অমিত দাবি করেছেন, ‘উনিই প্রকৃত মহিষাসুরমর্দিনী, যিনি মমতা বন্দ্যোপাধ্যায়কে ক্ষমতাচ্যূত করবেন।’

মঙ্গলবার জোকার হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা করাতে গিয়েছিলেন বলে দাবি করেছেন শুভ্রা। পার্থকে দেখা মাত্রই তিনি নিজের পা থেকে দু’পাটি চটি খুলে ছুড়ে মারেন পার্থকে লক্ষ্য করে। পার্থ অবশ্য তখন গাড়িতে। পরে ওই মহিলা বলেন, ‘‘এসি গাড়ি চড়িয়ে হুইল চেয়ারে করে ঘোরাচ্ছেন (পার্থকে)! গলায় দড়ি দিয়ে টানতে টানতে নিয়ে যাবেন। আমি আরও খুশি হতাম, ওই জুতোটা যদি ওঁর টাকে লাগত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Partha Chatterjee BJP TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE