Advertisement
০১ মে ২০২৪
Amit Shah

কলকাতার উত্তর ও দক্ষিণ দুই আসনেই মঙ্গলে যাবেন শাহ, ধর্ম-সফরের মধ্যেই দফায় দফায় কৌশল-বৈঠক

নভেম্বরের পরে ডিসেম্বরেও কলকাতায় আসছেন অমিত শাহ। এ বার মূল লক্ষ্য লোকসভা নির্বাচনের প্রস্তুতি নিয়ে রাজ্য বিজেপি নেতাদের সঙ্গে বৈঠক। তবে মঙ্গলবার দিনভর আরও কর্মসূচি রয়েছে শাহের।

BJP leader Amit Shah will go Kalighat on Tuesday.

অমিত শাহ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২৩ ১৯:১১
Share: Save:

নভেম্বর মাসের শেষ সপ্তাহে মধ্য কলকাতায় সমাবেশ করেছিলেন অমিত শাহ। এ বার ডিসেম্বরের শেষ সপ্তাহে উত্তর ও দক্ষিণ দুই কলকাতাতেই যাবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। শহরের দুই লোকসভা আসন ছুঁলেও কোনও রাজনৈতিক কর্মসূচি নেই প্রাক্তন বিজেপি সভাপতির। মঙ্গলবার সকালে উত্তর কলকাতার মহাত্মা গান্ধী রোডের গুরুদ্বার এবং দক্ষিণে কালীঘাট মন্দিরে পুজো দেওয়ার কথা শাহের। এর ফাঁকে ফাঁকেই একাধিক বৈঠক করবেন রাজ্য নেতৃত্বের সঙ্গে। তবে মূল বৈঠক হবে বিকেলে ও সন্ধ্যায়।

মঙ্গলবারের সফর হলেও সোমবার বড়দিনের রাতেই কলকাতায় আসছেন শাহ। এখনও পর্যন্ত রাজ্য বিজেপি সূত্রে শাহের যে কর্মসূচি জানা গিয়েছে তাতে সোমবার রাত পৌনে ১২টা নাগাদ কলকাতায় আসার কথা। রাতে নিউ টাউনের হোটেলে থাকবেন তিনি। মঙ্গলবার সকালে যাবেন গুরুদ্বার শিখ সঙ্গতে। সেখান থেকে কালীঘাট মন্দিরে। এর পরে হোটলেই হবে বৈঠক। রাজ্য নেতৃত্বের সঙ্গে কথাবার্তার পরে বেলা ৩টের সময়ে হোটেল থেকে সোজা যাবেন জাতীয় গ্রন্থাগারে। সেখানে বিজেপির জেলাস্তরের নেতাদের নিয়ে একটি বৈঠক হওয়ার কথা। এর পরে হোটেলে আরও একটি বৈঠক করার কথা। বিজেপি সূত্রে জানা গিয়েছে সন্ধ্যার বৈঠকে শাহ রাজ্য বিজেপির কোর কমিটির সঙ্গে বসতে পারেন। এর পরে সন্ধ্যা সওয়া ৬টা নাগাদ কলকাতা ছাড়তে পারেন শাহ।

নভেম্বরে পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের ফলে উত্তর ভারতে বিজেপি বড় সাফল্য পায়। এর পরেই রাজ্য বিজেপি নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসেন বাংলার দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতারা। এর পরে শাহ আসছেন। সংসদে শীতকালীন অধিবেশন শেষ হওয়ার পরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে সব রাজ্যের সভাপতিদের নিয়ে কেন্দ্রীয় নেতারা বৈঠকে বসেন। বিজেপি সূত্রে জানা গিয়েছে, সেখানে জাতীয় স্তরে লোকসভা ভোটের ব্লু প্রিন্ট তৈরি হয়েছে। এ বার রাজ্যে এসে তা নিয়েই আলোচনা করতে পারেন শাহ। আগেই বাংলা থেকে ৩৫ আসনে জয় চাই বলে লক্ষ্য বেঁধে দিয়েছিলেন শাহ। এ বার কোন পথে লড়াই হবে সে ব্যাপারে রাজ্য নেতাদের সঙ্গে আলোচনা এবং নির্দেশ দিতে পারেন শাহ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Amit Shah kalighat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE