Advertisement
০২ মে ২০২৪
BJP

Arjun Chowrasia: ফরেন্সিকের জন্য অর্জুনের জামাকাপড় চেয়ে হাই কোর্টের দৃষ্টি আকর্ষণ রাজ্যের, বৃহস্পতিবার শুনানি

মুখবন্ধ খামে অর্জুনের ময়নাতদন্তের রিপোর্ট জমা পড়েছে কলকাতা হাই কোর্টে। সূত্রের দাবি, রিপোর্টে রয়েছে, ফাঁস লেগেই মৃত্যু হয়েছে অর্জুনের।

ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২২ ১৭:৩৫
Share: Save:

বিজেপি নেতা অর্জুন চৌরাসিয়ার ময়নাতদন্তের পর তাঁর জামাকাপড় ও অন্য জিনিসপত্র হস্তান্তরের দাবিতে কলকাতা হাই কোর্টের দৃষ্টি আকর্ষণ করল রাজ্য। বৃহস্পতিবার এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে।

কাশীপুরের রেল কোয়ার্টারের পরিত্যক্ত ঘরে বিজেপির যুব মোর্চা নেতা অর্জুন চৌরাসিয়ার ঝুলন্ত দেহ উদ্ধার হওয়ার পর থেকেই তোলপাড় রাজ্য রাজনীতি। আদালতের নির্দেশে আরজি কর মেডিক্যাল কলেজের পরিবর্তে আলিপুরের সেনা হাসপাতালে তাঁর দেহের ময়নাতদন্ত হয়। মুখবন্ধ খামে সেই রিপোর্ট মঙ্গলবারই জমা পড়েছে হাই কোর্টে। এ বার তাঁর জামাকাপড় ও অন্য জিনিসপত্র রাজ্য সরকারের কাছে হস্তান্তরের দাবিতে আদালতের দৃষ্টি আকর্ষণ করা হল। রাজ্যের আইনজীবী অমিতেশ বন্দ্যোপাধ্যায়ের দাবি, ওই জিনিসপত্র হাতে না পাওয়ায় তা ফরেন্সিক পরীক্ষার জন্য পাঠানো যাচ্ছে না। ফলে আটকে রয়েছে তদন্তের কাজ। অন্য দিকে, আলিপুরের সেনা হাসপাতালের দাবি, আদালতের নির্দেশ ছাড়া ওই সব জিনিস পুলিশের হাতে তুলে দেওয়া যাবে না। এ নিয়ে প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষণ করেন রাজ্যের আইনজীবীরা। আর্জি জানান, দ্রুত শুনানির। প্রধান বিচারপতি বৃহস্পতিবার বিষয়টি শুনবেন বলে জানিয়েছেন।

মঙ্গলবারই মুখবন্ধ খামে অর্জুনের ময়নাতদন্তের রিপোর্ট জমা পড়েছে কলকাতা হাই কোর্টে। সূত্রের খবর, ওই রিপোর্টে বলা হয়েছে, ফাঁস লেগেই মৃত্যু হয়েছে অর্জুনের। এবং ফাঁস লাগার আগে তিনি জীবিত ছিলেন। শরীরেও ধস্তাধস্তি বা কোনও ক্ষতের চিহ্ন মেলেনি। এই রিপোর্টের কথা শুনে বিষয়টিকে প্রাথমিক ভাবে আত্মহত্যার ঘটনা বলেই মনে করছেন বিশেষজ্ঞেরা। যদিও ময়নাতদন্তের রিপোর্টে খুন বা আত্মহত্যা সংক্রান্ত কোনও কথা বলা হয়নি বলেই সূত্রের দাবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Calcutta High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE