Advertisement
২৮ মে ২০২৪
Arjun Singh

Arjun Singh: লক্ষ্যভেদের লক্ষ্যে সোমেও দিল্লিতে বৈঠক অর্জুনের, থাকছেন না রাজ্য বিজেপির মিছিলে

মিছিলে না থাকাটা কি তবে দলের সঙ্গে দূরত্ব বজায় রাখারই চেষ্টা? কারণ, গত কয়েক দিন ধরে অর্জুনের নানা বক্তব্যে তৃণমূলে ফেরার জল্পনাও তৈরি হয়েছে।

অর্জুনকে নিয়ে এখনও অস্বস্তি কাটেনি বিজেপির।

অর্জুনকে নিয়ে এখনও অস্বস্তি কাটেনি বিজেপির। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ মে ২০২২ ১৫:০৪
Share: Save:

সোমবার কলকাতায় মহামিছিলের ডাক দিয়েছে রাজ্য বিজেপি। তবে সেই মিছিলে থাকছেন না ‘বিদ্রোহী’ সাংসদ অর্জুন সিংহ। যে দাবি নিয়ে সম্প্রতি তিনি নরেন্দ্র মোদী সরকারের নীতির বিরোধিতার পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাহায্য চেয়েছেন সেই দাবিপূরণের লক্ষ্যেই সোমবার দিল্লিতে থাকছেন অর্জুন।

শনিবার রাতে বস্ত্রমন্ত্রী পীযূষ গয়ালের পরে বৈঠক করে হাসিমুখে ছবি পোস্ট করেছেন ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিংহ। তবে এখনই লড়াই ছাড়ছেন না। বাংলার পাটশিল্প নিয়ে নিজের দাবিপূরণের লক্ষ্যে সোমবার সকালে বস্ত্র মন্ত্রকের সচিবের সঙ্গে বৈঠকে বসছেন। অর্জুন আনন্দবাজার অনলাইনকে বলেন, ‘‘পীযূষজি আমার দাবি শুনে সবাই মেনে নিয়েছেন। গোটা বিষয়টা নিয়ে মন্ত্রকের আধিকারিকদের সঙ্গেও তিনি কথা বলেছেন। আমাকেও কথা বলতে বলেছেন। আমি সোমবারই দেখা করতে যাচ্ছি।’’ সোমবার তাঁর দল তো কলকাতায় মহামিছিলের ডাক দিয়েছে। সেখানে উপস্থিত থাকবেন না? জবাবে অর্জুন বলেন, ‘‘মিছিলে বাকিরা সকলেই তো থাকবেন। আমার কাছে এখন বাংলার পাটশিল্পকে বাঁচানোই প্রধান লক্ষ্য।’’

বাংলার পাটশিল্প রক্ষার দাবিতে লক্ষ্যভেদ করতে পারবেন বলে আশাবাদীও অর্জুন। কিন্তু অর্জুনকে সামলানো গিয়েছে বলে আশাবাদী হতে পারবে কি রাজ্য বিজেপি? এমন প্রশ্ন তৈরি হচ্ছে সোমবারেই দিল্লিতে বস্ত্রমন্ত্রকে যাওয়ার কর্মসূচি নিয়ে। তৃণমূলের বিরুদ্ধে সন্ত্রাস চালানোর অভিযোগেই মূলত মিছিলের ডাক দিয়েছে বিজেপি। সেই মিছিলেন না থাকাটা কি তবে দলের সঙ্গে দূরত্ব বজায় রাখারই চেষ্টা? কারণ, গত কয়েক দিন ধরে অর্জুনের নানা বক্তব্যে তৃণমূলে ফেরার জল্পনাও তৈরি হয়েছে। এ নিয়ে প্রশ্নের উত্তরে অর্জুন বলেন, ‘‘এ সব জল্পনা নিয়ে আমি কোনও উত্তর দেব না।’’

পাটশিল্পের সমস্যা নিয়ে কথা বলতে গিয়ে গত কয়েক দিন ধরেই ‘বেসুরো’ ছিলেন অর্জুন। চিঠি লিখেছিলেন খোদ মুখ্যমন্ত্রী মমতাকে। তৃণমূলের সঙ্গে ঘনিষ্ঠতা বৃদ্ধিরও ‘ইঙ্গিত’ ছিল তাঁর একাধিক মন্তব্যে। পরিস্থিতি দেখে শনিবার তড়িঘড়ি অর্জুনকে দিল্লি ডেকে পীযূষের সঙ্গে বৈঠকে বসান বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। তবে তাতে কতটা বরফ গলেছে তা এখনও পুরোপুরি স্পষ্ট নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Arjun Singh BJP TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE