Advertisement
১৮ মে ২০২৪
Dilip Ghosh

Dilip Ghosh: টাকার বিনিময়ে চাকরির খবর পাঠান আমায়, নিজের ইমেল আইডি জানিয়ে টুইট দিলীপের

আদালতের নির্দেশে ইতিমধ্যেই চাকরি দুর্নীতির অভিযোগে একাধিক তদন্ত চলছে। অনেকের চাকরি গিয়েছে। তারই মধ্যে এই টুইট করলেন দিলীপ ঘোষ।

দিলীপ ঘোষ।

দিলীপ ঘোষ। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২২ ২০:৫১
Share: Save:

নিয়োগ দুর্নীতি নিয়ে তোলপাড় রাজ্য রাজনীতি। অর্থের বিনিময়ে চাকরি পাওয়ার অনেক অভিযোগ জমা পড়েছে আদালতে। বেশ কয়েকটি ক্ষেত্রে সিবিআই তদন্ত চলছে। আদালতের নির্দেশে ইতিমধ্যেই চাকরি গিয়েছে অনেকের। এরই মধ্যে বিজেপির সহ-সভাপতি দিলীপ ঘোষ টুইট করে জানালেন, কারও কাছে যদি অর্থের বিনিময়ে চাকরি পাওয়ার কোনও তথ্য থাকে, তবে তা যেন তাঁকে ইমেল মারফত পাঠানো হয়।

সম্প্রতি কলকাতা হাই কোর্টের নির্দেশে ২০১৪ সালের টেট দুর্নীতি মামলায় অন্যায় ভাবে চাকরি পাওয়ার অভিযোগে ২৬৯ জনের চাকরি গিয়েছে। দিলীপ তাঁর টুইটে দাবি করেছেন, ওই তালিকায় খড়্গপুরের ৩৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর অপূর্ব ঘোষের স্ত্রী রিঙ্কু ঘোষের নাম রয়েছে। তিনি একটি প্রাথমিক স্কুলে চাকরি করতেন। সেই দাবির পাশাপাশি দিলীপ লিখেছেন, ‘আপনাদের কাছে যদি এমন তথ্য থাকে যাঁরা টাকার বিনিময়ে চাকরি পেয়েছেন এবং দিব্যি চাকরি করছেন, তা হলে সেই তথ্য জানান আমাদের মেল করে।’ এই বার্তার সঙ্গে সঙ্গে নিজের মেল আইডি-ও জানিয়েছেন দিলীপ।

কেন এমন টুইট করলেন দিলীপ? মিজোরাম সফরে থাকা বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি আনন্দবাজার অনলাইনকে বলেন, ‘‘আমরা অনেক দিন ধরে চাকরির ক্ষেত্রে দুর্নীতির কথা বলছিলাম। এখন আদালত উদ্যোগী হয়েছে। এই প্রক্রিয়া চালিয়ে যেতে হবে। যাঁরা লাখ লাখ টাকার বিনিময়ে চাকরি দিয়েছেন এবং যাঁরা সেই চাকরি নিয়েছেন তাঁদের সকলের সামনে নিয়ে আসা দরকার। সমাজকে চিনিয়ে দেওয়া দরকার।’’

তেমন কোনও তথ্য পেলে কি তিনি আদালতের দ্বারস্থ হবেন? দিলীপ বলেন, ‘‘প্রথমে অভিযোগ খতিয়ে দেখব। যদি সত্যি হয়, প্রয়োজনে চাকরিপ্রাপকদের বাড়ি ঘেরাও হবে। যাঁরা তাঁদের কাছ থেকে চাকরির জন্য টাকা নিয়েছেন, তাঁদেরও ছাড়া হবে না। তাঁদের বাড়ির সামনেও অবস্থান বিক্ষোভ চলবে। দুর্নীতিমুক্ত বাংলা গড়াই আমাদের লক্ষ্য।’’

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Dilip Ghosh Bulldozer BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE