Advertisement
১৯ জুন ২০২৪
Jitendra Tiwari

ভর্তি নিল না এসএসকেএম, আপাতত প্রেসিডেন্সি জেলেই ঠাঁই হল কম্বলকাণ্ডে অভিযুক্ত জিতেন্দ্রের

বৃহস্পতিবার জিতেন্দ্রকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করানো হয়। কয়েক ঘণ্টা কাটতে না কাটতেই সেই হাসপাতাল থেকে বিজেপি নেতাকে কলকাতার হাসপাতালে রেফার করা হয়।

image of jitendra tiwari

বৃহস্পতিবার রাতেই কলকাতার হাসপাতালে রেফার করা হয়েছিল বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারিকে। — ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৩ ১১:১৭
Share: Save:

আপাতত প্রেসিডেন্সি জেলেই ঠাঁই হল কম্বলকাণ্ডে অভিযুক্ত জিতেন্দ্র তিওয়ারির। বৃহস্পতিবার রাতেই কলকাতার হাসপাতালে রেফার করা হয়েছিল বিজেপি নেতাকে। সূত্রের খবর, এসএসকেএম হাসপাতালের বহির্বিভাগে তাঁর শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছিল। সেখানে চিকিৎসকেরা জানান, জিতেন্দ্রকে ভর্তি করার প্রয়োজন নেই। তার পরেই প্রেসিডেন্সি জেলে পাঠানো হয়েছে তাঁকে। সূত্রের খবর, সেখান থেকেই চলবে চিকিৎসা। ওই জেলেই রয়েছেন নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

বৃহস্পতিবার সন্ধ্যায় তাঁকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করানো হয়। কয়েক ঘণ্টা কাটতে না কাটতেই সেই হাসপাতাল থেকে বিজেপি নেতা জিতেন্দ্রকে কলকাতার হাসপাতালে রেফার করা হয়। বর্ধমান মেডিক্যাল সূত্রে জানা গিয়েছিল, জিতেন্দ্রর করোনারি অ্যাজিওগ্রাফি সার্জারি করতে হবে। সেই কারণেই ক্যাথলাব এবং সিটিভিএস সুবিধাযুক্ত ভাল হাসপাতালে তাঁকে রেফার করা হয়েছে।

বুধবার আসানসোল সংশোধনাগারে অসুস্থ হয়ে পড়েছিলেন কম্বলকাণ্ডে ধৃত জিতেন্দ্র। সঙ্গে সঙ্গেই তাঁকে আসানসোল জেলা হাসপাতালে ভর্তি করানো হয়। বৃহস্পতিবার তাঁকে নিয়ে আসা হয় বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে। প্রাথমিক ভাবে তাঁকে হাসপাতালের পুলিশ সেলে রাখা হয়। জিতেন্দ্র চিকিৎসকদের জানিয়েছেন, গত ২ দিন ধরে তাঁর পেটের ডান দিকে ব্যথা হচ্ছে। শ্বাসকষ্ট রয়েছে। হাসপাতাল সূত্রে জানা যায়, প্রাথমিক স্বাস্থ্যপরীক্ষার পর জিতেন্দ্রের ৩ বার ট্রপ-টি (হৃদ্‌যন্ত্রের সমস্যা খতিয়ে দেখার জন্য) করা হয়েছিল। কিন্তু ৩ বারই নেগেটিভ আসে রিপোর্ট। সার্জারির চিকিৎসক বিজেপি নেতাকে দেখে যান। এ ছাড়া তাঁকে দেখেন মেডিসিনের ৪ জন ও কার্ডিয়োলজির ২ জন চিকিৎসক। তার পরেই জিতেন্দ্রকে কলকাতার হাসপাতালে স্থানান্তরিত করার সিদ্ধান্ত নেওয়া হয়।

গত বছর ১৪ ডিসেম্বর শিবচর্চা এবং কম্বল বিতরণ কর্মসূচির আয়োজন করা হয়েছিল আসানসোলে। সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং আসানসোল পুরনিগমের বিরোধী দলনেত্রী চৈতালি। সেখানেই ঘটে দুর্ঘটনা। শুভেন্দু ওই অনুষ্ঠান ছেড়ে চলে যাওয়ার পর কম্বল নেওয়ার জন্য শুরু হয় হুড়োহুড়ি। তাতে পদপিষ্ট হয়ে মৃত্যু হয় ৩ জনের। আহত হন বেশ কয়েক জন। সেই কাণ্ডে জিতেন্দ্রকে গ্রেফতার করেছিল আসানসোল পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jitendra Tiwari BJP SSKM Presidency Jail
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE